আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০১৮, বুধবার |

kidarkar

একনজরে ১১ প্রতিষ্ঠানের ইপিএস দেখে নিন

শেয়ারবাজার রিপোর্ট: অর্ধবার্ষিকের (জুলাই-ডিসেম্বর’২০১৭) ও দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ প্রতিষ্ঠান। নিম্নে প্রতিষ্ঠানগুলোর আর্থিক প্রতিবেদনগুলো তুলে ধরা হলো:

মুন্নু জুট লিমিটেড: 

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৩ টাকা। যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ০.৩৭ টাকা।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৭ টাকা। যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ০.১২ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৬.৯৬ টাকা।

এপেক্স ট্যানারি লিমিটেড:

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১.৮৪ টাকা।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১.৭৩ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৯.৮১ টাকা এবং এনওসিএফপিএস ১২.৬৩ টাকা (নেগেটিভ)।

সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড:

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০১৬ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.০৫৫ টাকা।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০২১ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.০৩৮ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৪৬ টাকা এবং এনওসিএফপিএস ০.৭৭ টাকা।

আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড:

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১.৩১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৭৫ টাকা বা ৫৫.৭৩ শতাংশ

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৯ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.৭৫ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬.১৮ টাকা এবং এনওসিএফপিএস ০.১৭ টাকা।

জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড:

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.২১ টাকা।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.১০ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.১২ টাকা এবং এনওসিএফপিএস ০.৪৪ টাকা।

মুন্নু ফেব্রিক্স লিমিটেড: 

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৫ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.৩৪ টাকা।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৪ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.১৭ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি দায় হয়েছে ৭.৭৫ টাকা।

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড:

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৯ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.১০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১.৫৯ টাকা বা ১৫৯০ শতাংশ।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫০ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.০৫ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯১.৮৯ টাকা এবং এনওসিএফপিএস ২.৫৭ টাকা।

ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড:

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৫২ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.৫৫ টাকা।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৭ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.৩১ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫.৭০ টাকা এবং এনওসিএফপিএস ০.০১ টাকা।

সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড: 

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.৩৯ টাকা।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১০ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০.১৮ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.৬৭ টাকা এবং এনওসিএফপিএস ০.২৩ টাকা।

বিডি সার্ভিস লিমিটেড: 

অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির  শেয়ার প্রতি আয় লোকসান হয়েছে ২.৮৬ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ১.৯৬ টাকা।

আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১৬ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.৭৮ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩.২৩ টাকা এবং এনওসিএফপিএস ০.০০১ টাকা।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ মিউচ্যুয়াল ফান্ড:

অর্ধবার্ষিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন (জুলাই-ডিসেম্বর ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২২ টাকা। ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৭ টাকা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৭ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৩০ টাকা যা ৩০ জুন, ২০১৭ পর্যন্ত ছিলো ১০.৩৩ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী ৩৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত এনএভি হয়েছে ১০.৪৩ টাকা যা ৩০ জুন, ২০১৭ পর্যন্ত ছিলো ১০.৩৪ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.