আজ: রবিবার, ১৬ মে ২০২১ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ফেব্রুয়ারী ২০১৮, বৃহস্পতিবার |


বার বার বমি হয়েছে, তবুও অভিনয়ের সঙ্গে কোনো প্রকার কম্প্রোমাইজ করিনি

শেয়ারবাজার ডেস্ক: পরিচালক সঞ্জয় লীলা বানসালির বহুল বিতর্কিত ‘পদ্মাবত’ ছবিতে দিল্লির অত্যাচারী সুলতান আলাউদ্দিন খিলজির চরিত্রে অভিনয় করে দর্শকের মন কেড়েছেন রণবীর সিং। তবে এই চরিত্রকে দর্শকদের কাছে বিশ্বাসযোগ্য করার জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছে নির্মাতা বানসালির পছন্দের এই অভিনেতাকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সে কথাই জানিয়েছেন বানসালির তিন ছবির নায়ক রণবীর সিং। বলেছেন, ‘বেশ কিছু

কারণে ছবির শুটিং শিডিউলে অনেক পরিবর্তন হয়। যার ফলে আমার অভিনীত অনেক অংশের শুটিং পর পর পড়ে যায়। সাধারণত যেকোনো কস্টিউম ড্রামার শুটিং খুব কষ্টকর হয়। সেই কারণেই টানা ৬-৭ দিনের শুটিং শেষে একটা ব্রেক নিতে হয়। কিন্তু আমার কাছে বিশ্রাম নেয়ার কোনো উপায় ছিল না।’

অভিনেতা বলেন, ‘হাতে সময় অনেক কম ছিল এবং অনেক অংশের শুটিংও বাকি ছিল। যার কারণে ৪০ দিনের বেশি একটানা শুটিং করতে হয়েছে। ‘খলি-বলি’ গানটির শুটিংয়ের সময় আমার শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। উঠে দাঁড়ানোর ক্ষমতা ছিল না। তারপরও নাচের দৃশ্যের শুটিং করতে হয়েছিল। শহিদের সঙ্গে যুদ্ধের দৃশ্যেও খুব কষ্ট হয়েছিল। এক কথায়, খিলজির চরিত্রের জন্য নিজেকে উজাড় করে দিয়েছিলাম।’

শুধু এখানেই শেষ নয়, মে মাসের তীব্র গরমে চামড়ার পোশাকের চারটি স্তর গায়ে চাপিয়ে অভিনয় চালিয়ে যেতে হয়েছে রণবীর সিংকে। বার বার বমি হয়েছে, তবুও অভিনয়ের সঙ্গে কোনো প্রকার কম্প্রোমাইজ করতে চাননি তিনি। যার ফলও পেয়েছেন বলিউডের নামি এই অভিনেতা। সম্প্রতি খিলজির চরিত্রে অভিনয়ের জন্য বিশেষ পুরস্কার পেয়েছেন তিনি। তাছাড়া, ছবি মুক্তির পর দর্শকের কাছ থেকে যে হারে প্রশংসা কুড়িয়েছেন, তাতে খুবই খুশি রণবীর সিং।

গত ২৫ জানুয়ারি সারা ভারতজুড়ে মুক্তি পেয়েছে শহিদ কাপুর, দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিং অভিনীত ‘পদ্মাবত’। রাজপুত ও করণি সেনাদের বিক্ষোভের মুখেই সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র এবং দুই দফায় আদালতের রায় নিয়ে মুক্তি পায় ছবিটি। তবে এ ক্ষেত্রে দুটি শর্ত মানতে হয় নির্মাতা বানসালিকে। ছবি থেকে ছেটে ফেলতে হয় বেশ কিছু দৃশ্য এবং পাল্টে ফেলতে হয় নাম। ছবি মুক্তির পর চার দিনেই একশ কোটির ক্লাবে ঢুকে পড়েছে বানসালির বহুল প্রতিক্ষীত এই ছবিটি।

শেয়ারাবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.