আজ: শুক্রবার, ১৪ মে ২০২১ইং, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ফেব্রুয়ারী ২০১৮, বৃহস্পতিবার |


দুই নেতাকে ছিনিয়ে নেয়ার মাস্টারমাইন্ড বিএনপির নেতারা: ওবায়দুল কাদের

শেয়ারবাজার ডেস্ক: ৩০ জানুয়ারি রাজধানীর হাইকোর্টের সামনে হামলা ফুটেজ আছে। এ হামলার ফুটেজ কিন্তু মুছে যায়নি। এ হামলা কিভাবে হয়েছে তা দিবালোকের মত পরিস্কার। হামলা চালিয়ে বিএনপির দুই নেতাকে পুলিশের প্রিজন ভ্যান থেকে ছিনিয়ে নেয়ার মাস্টারমাইন্ড বিএনপির নেতারা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, এটা অনুপ্রবেশ নয়, এটা পূর্ব পরিকল্পিত জঙ্গি স্টাইলে হামলা। এ হামলার মাস্টার মাইন্ড হচ্ছে বিএনপির নেতৃত্ব, তাঁরাই এ হামলা করিয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ওয়েস্টার্ন ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রকল্পের আওতায় রংপুর জোনের ১৯টি এবং রাজশাহী জোনের ১৬টি ব্রিজের নির্মাণ কাজের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সেদিন হাইকোর্টের সামনে যে ধরণের হামলা হয়েছে, তাতে যারা জড়িত তাদের গ্রেফতার না করে কি করবো? কারা কারা ওখানে ছিলো ভিড়িও ফুটেজ দেখে গ্রেফতার করা হচ্ছে। এখানে বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে দেয়ার জন্য গ্রেফতার হয়নি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা কি মানুষের জানমাল রক্ষায় এ ধরণের ঘটনায় বিনা বিচারে ঝুঁকির মুখে ফেলে দিবো? এ ধরণের ঘটনাকে আস্কারা দিলে ভবিষ্যতে আরও ভয়াবহ ঘটনার পুনরাবৃত্তি ঘটবে এবং সেই কারণে সরকার এখানে নিরব দর্শকের ভূমিকা পালন করতে পারে না।

৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগ কি কোন কর্মসূচি দিবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কোন কর্মসূচির প্রয়োজন নেই। আমাদের পক্ষ থেকে উস্কানি মূলক কিছুই হবে না। আমরা সরকারে আছি, দেশের শান্তিস্থিতি বজায় রাখার দায় আছে আমাদের। আমরা সতর্ক থাকবো, যদি কোন বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, উস্কানিমূলক নাশকতা জাতীয় কিছু করা হয় এবং সহিংতার দেখা যায়, তাহলে জনগণকে সাথে রেখে উদ্ভূত পরিস্থিতি সমুচিত জবাব দেয়া হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.