আজ: মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ফেব্রুয়ারী ২০১৮, বৃহস্পতিবার |

kidarkar

১০০ জিবিপিএস অতিক্রমে আমরা টেকনোলজি’র বড় অর্জন

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের অন্যতম প্রধান আইআইজি সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান আমরা টেকনোলজিস লিমিটেড গত ডিসেম্বরে মাসিক আইআইজি ব্যান্ডউইড-ক্ষমতা ১০০ জিবিপিএস অতিক্রম করেছে। ‘আমরা’ এবং বাংলাদেশের ইতিহাসে এটি একটি বিশেষভাবে উল্লেখযোগ্য অর্জন বলে কোম্পানি মনে করছে।

বর্তমানে বাংলাদেশ ৫০০ গিগাবিট গতির ব্যান্ডউইড-ক্ষমতার মাইলফলক অতিক্রম করেছে। আমরা টেকনোলজি ২০১২ সালে যখন আইআইজি হিসেবে যাত্রা শুরু করেছিল তখন বাংলাদেশ এর গতি-ক্ষমতা ছিল মাত্র ৫ জিবিপিএস।

এই ৫ বছরে বাংলাদেশ এর গতি ক্ষমতা ১০০ গুণ বেড়ে এখন ৫০০ জিবিপিএস অতিক্রম করেছে। আর একই সময় আমরা কোম্পানিজের এর ব্যান্ডউইড-ক্ষমতা মাত্র ৬০০ এমবিপিএস থেকে ১৬৭ গুণ বেড়ে দাঁড়িয়েছে ১০০ জিবিপিএস।

এ বিষয়ে আমরা কোম্পানিজের চিফ অপারেটিং অফিসার সারফুল আলম বলেন, ‘১০০ জিবিপিএস এ পৌঁছানো আমরা’র জন্য অত্যন্ত উদ্দীপ্ত। ইন্টারনেট খাতে আধিপত্যের পাশাপাশী আমরা ভিডিও কনফেরেন্স, ভিডিও সার্ভেইলেন্স, ক্লাউড, ওয়াইফাই এবং বিবিধ ‘ইন্টারনেট অফ থিংস’ প্রযুক্তি সেবা প্রদান করছি। এই অর্জনের নেপথ্যে আছে আমরা কোম্পানিজের মেধাবী কর্মী, যারা নিরলসভাবে ২৪/৭ কল সেন্টার, ইমারজেন্সি রেস্পন্স টিম, প্রোএক্টিভ মনিটরিং এবং অটোমেটেড সলিউশনের মাধ্যমে আমাদের গ্রাহক নিরন্তর সেবা দিয়ে যাচ্ছে’।

উল্লেখ্য, আমরা টেক তার মোট গতি ক্ষমতার ৭৫% ক্রয় করে থাকে সরকারি বিএসসিসিএল ও বিটিসিএল হতে, যা দিয়ে মোবাইল অপারেটর এবং আইএসপি’র মাধ্যমে দেশের ৫ কোটিরও বেশি গ্রাহকদের সেবা প্রদান করে থাকে কোম্পানিটি।

আমরা টেকনোলজিসের পক্ষ থেকে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও চিফ এক্সিকিউটিভ অফিসার সৈয়দ ফরহাদ আহমেদ বাংলাদেশ সরকার, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং সর্বোপরি সংশ্লিষ্ট অন্যান্য বিভাগ যারা গত কয়েক বছরে দেশে ইন্টারনেট প্রসারে ভূমিকা রেখেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.