সিএসই ও লংকাবাংলা সিকিউরিটিজ মিলে নিয়ে এল “স্টক পাঠশালা”

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজার সম্পর্কে মানুষকে জানাতে এবং সাধারণ বিনিয়োগকারীদের মাঝে সচেতনতা বাড়াতে গত ১ থেকে ৩ ফেব্রুয়ারি’১৮ ষষ্ঠ পুঁজিবাজার ও বিনিয়োগ মেলা শুরু করছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

চট্টগ্রামের জিইসি কনভেনশন মিলনায়তনে অনুষ্ঠিত এই মেলার দ্বিতীয় দিনে সাধারণ মানুষের কাছে পুঁজিবাজার সম্পর্কে সঠিক ধারণা প্রদান এবং বিনিয়োগ জ্ঞান বৃদ্ধির জন্য সিএসই ও লংকাবাংলা সিকিউরিটিজ-এর যৌথ উদ্যোগে উদ্বোধন হলো “স্টক পাঠশালা” নামে পুঁজিবাজার ও বিনিয়োগ সম্পর্কিত নতুন নতুন ভার্চুয়াল ট্রেডিং সিমিউলেটর। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান ও তারিকুজ্জামান, সিএসইর ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান মজুমদার ও লংকাবাংলা সিকিউরিটিজের উর্ধ্বতন কর্মকর্তা।

এই সিমিউলেটর বিনিয়োগকারীদেরকে রিয়েল টাইম ট্রেডিং অভিজ্ঞতা প্রদান করবে যাতে যে কোন বিনিয়োগকারী নিশ্চিন্তে ও ঝুঁকিমুক্ত ভাবে বাজারে বিনিয়োগ করতে পারেন। এ কার্যক্রম বিএসইসি আর্থিক বিষয়ে বিনিয়োগকারীদের চলমান জ্ঞান ও অভিজ্ঞতা প্রদানের ব্যাপারে যে প্রচেষ্টা সেটাকে আরও বেগবান করবে এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে গুরুত্বর্পূণ ভূমিকা পালন করবে । ভার্চুয়াল ট্রেডিং সিমিউলেটর এর মাধ্যমে নতুন বিনিয়োগকারীরা বিনিয়োগের পূর্বে প্রয়োজনীয় ধারনা লাভ করতে পারবেন। এ ছাড়া বাজারে বিনিয়োগকারীদের অংশগ্রহণ বৃদ্ধিতে সহায়তা করবে এবং তাদের বিভিন্ন বষিয়ে ওয়াকবিহাল করবে ।

লংকাবাংলা সিকিউরিটিজের সি ই ও খন্দকার সাফফাত রেজা বলনে, স্টক পাঠশালার প্রধান উদ্দেশ্য হল বাজারে নতুন আসা ও সম্ভাব্য বিনিয়োগকারীদের স্টক মার্কেটের খুঁটিনাটি সম্পর্কে অবহিত করা।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top