আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ ফেব্রুয়ারী ২০১৮, সোমবার |

kidarkar

সেল প্রেসার চলছে

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় টানা ৫দিনের মত পতনে বিরাজ করছে বাজার। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৭০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮০৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৬৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, দর কমেছে ২৫৫টির এবং দর অপরিবর্তীত রয়েছে ২৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৫০ লাখ ৮১ হাজার টাকা।

অথচ এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯৩ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৯২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৩৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৮ পয়েন্ট কমে অবস্থান করছিলো ২১৯৯ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৩০ কোটি ৬৯ লাখ ৯ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৬৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪টির, দর কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৫৩ লাখ ৭৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.