ওটিসির ৬ কোম্পানির দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

শেয়ারবাজার রিপোর্ট: ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেটে থাকা ৬ কোম্পানি দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ কেমক্যিাল ইন্ডাস্ট্রিজ, বিডি জিপার ইন্ডাস্ট্রিজ, বিডি লাগেজ ইন্ডাস্ট্রিজ, বিডি ডাইং অ্যান্ড ফিনিশিং ইন্ডাস্ট্রিজ, ম্যাক পেপার ইন্ডাস্ট্রিজ এবং ম্যাক ইন্টারপ্রাইজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ কেমক্যিাল ইন্ডাস্ট্রিজ: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৮৫ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.৯৩ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.০৮ টাকা বা ৮.০৬ শতাংশ।

এদিকে অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৭০ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ১.৮৬ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.১৬ টাকা বা ৮.৬০ শতাংশ।

বিডি জিপার ইন্ডাস্ট্রিজ: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.৪৮ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.০৬ টাকা বা ১২.৫০ শতাংশ।

এদিকে অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭৪ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.৮৫ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.১১ টাকা বা ১২.৯৪ শতাংশ।

বিডি লাগেজ ইন্ডাস্ট্রিজ: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭২ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.২৭ টাকা। এদিকে অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭১ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ১.২০ টাকা। সে হিসেবে কোম্পানিটি লোকসান থেকে মুনাফা ফিরেছে।

বিডি ডাইং অ্যান্ড ফিনিশিং ইন্ডাস্ট্রিজ: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২৬ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ১.৩২ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.০৬ টাকা বা ৪.৫৪ শতাংশ।

এদিকে অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৫৭ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ২.৭৬ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.১৯ টাকা বা ৬.৮৮ শতাংশ।

ম্যাক পেপার ইন্ডাস্ট্রিজ: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৮ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.২২ টাকা। সে হিসেবে কোম্পানিটি লোকসান থেকে মুনাফা ফিরেছে।

এদিকে অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ১.৫৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৫০ টাকা বা ৩২.৪৬ শতাংশ।

ম্যাক ইন্টারপ্রাইজ: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৫৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৫৪ টাকা বা ৯৪.৭৩ শতাংশ।

এদিকে অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’২০১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২২ টাকা। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ১.৯৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ১.৭৩ টাকা বা ৮৮.৭১ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top