আজ: মঙ্গলবার, ১১ মে ২০২১ইং, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ ফেব্রুয়ারী ২০১৮, সোমবার |


মার্কিন সেনারাও হামলার শিকার হবে

শেয়ারবাজার ডেস্ক: সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আফরিন এলাকায় চলমান সামরিক অভিযানে মার্কিন সেনারা যদি বাধা দেয় কিংবা কুর্দি গেরিলাদের হয়ে লড়াই করতে আসে তাহলে তারাও হামলার শিকার হবে। তুরস্কের উপ প্রধানমন্ত্রী বাকির বোজদাগ সিএনএন টেলিভিশনের তুর্ক বিভাগকে একথা বলেছেন।

তিনি বলেন, মার্কিন সেনারা যদি কুর্দি পিপল’স প্রোটেকশন ইউনিট বা ওয়াইপিজি-কে সাহায্য করে কিংবা মার্কিন সেনারা কুর্দি গেরিলাদের পোষাক পরে যুদ্ধে নামে তাহলে তারাও হামলা থেকে রেহাই পাবে না। এ ধরনের ঘটনা ঘটলে আমরা মার্কিন সেনাদেরকে সন্ত্রাসী বলেই বিবেচনা করব।

বাকির বোজদাগ বলেন, তুরস্কের সংবেদনশীলতা সম্পর্কে মার্কিনিরা সচেতন বলে আমরা মনে করি। তারপরও যদি তারা কুর্দি পোষাক পরে তুর্কি সেনাদের ওপর হামলা চালায় তাহলে সন্ত্রাসীদের সঙ্গে তাদেরকে আলাদা করার সুযোগ থাকবে না। মার্কিন সেনাদের সঙ্গে তুরস্ক কোথাও সংঘাত চায় না।

সিরিয়ার চলমান অভিযানের সময় তুরস্কের কয়েকজন সেনা নিহত হওয়ার পর তিনি এসব কথা বললেন। তুর্কি গণমাধ্যম বলছে, একটি ট্যাংকে কুর্দি গেরিলাদের হামলায় এসব সেনা নিহত হয়েছে এবং ওই ট্যাংক বিধ্বংসী অস্ত্র দিয়েছে আমেরিকা। পার্সটুডে

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.