আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ফেব্রুয়ারী ২০১৮, মঙ্গলবার |

kidarkar

গ্রীণ সিগন্যালে ৬ খাত

শেয়ারবাজার রিপোর্ট: অবশেষে ৫ কার্যদিবস পরে উত্থানে ফিরেছে দেশের শেয়ারবাজার। আজ মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জের (ডিএসই) সূচক ৭৯ পয়েন্ট উত্থান হয়েছে। আর এ উত্থানের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এর মধ্যে ৬ খাতের শতাধিক কোম্পানির শেয়ার দর বৃদ্ধিতে গ্রীণ সিগন্যাল দেখা গেছে। খাতগুলো হলো- সিরামিক, আইটি, জুট, পেপার ও প্রিন্টিং, সেবা ও আবাসন এবং ভ্রমণ ও অবকাশ খাত। ডিএই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র অনুযায়ী, সিরামিক খাতে থাকা ৫ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি শেয়ার দর বেড়েছে স্ট্যান্ডার্ড সিরামিকের। কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৭০ টাকা। এছাড়া ফু-ওয়াং সিরামিকের ০.৩০ টাকা, মুন্নু সিরামিকের ০.৮০ টাকা, আরএকে সিরামিকের ০.৭০ টাকা, শাইনপুকুর সিরামিকের ০.৩০ টাকা দর বৃদ্ধি হয়েছে।

আইটি খাতের ৮ কোম্পানির মধ্যে ২ কোম্পানি বাদে ৬ কোম্পানির শেয়ার দর গ্রীণ সিনগ্যাল দেখা গেছে। এ খাতে সবচেয়ে বেশি শেয়ার দর বেড়েছে ইনফরমেশন সার্ভিস নেটওর্য়াকের। কোম্পানির শেয়ার দর আজ ০.৯০ টাকা বেড়েছে। এছাড়া আমরা নেটওর্য়াকের ০.৩০ টাকা, আমরা টেকনোলজির ০.৪০ টাকা, বিডিকম অনলাইনের ০.৮০ টাকা, ড্যাফোডিল কম্পিউটারের ০.৬০ টাকা  এবং আইটিসির ০.১০ টাকা শেয়ার দর বৃদ্ধি পেয়েছে। আজ শুধু অগ্নি সিস্টেম এবং ইনটেক অনলাইনের শেয়ার দর অপরিবর্তীত রয়েছে।

জুট খাতের ৩ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি বেড়েছে জুট স্পিনার্সের। আজ এ কোম্পানির দর বেড়েছে ১০.৩০ টাকা। এছাড়া নর্দান জুট ম্যানুফ্যাক্টচারিং কোম্পানির ৫.৭০ টাকা এবং সোনালী আঁশের ৩.৯০ টাকা শেয়ার বৃদ্ধি পেয়েছে।

পেপার ও প্রিন্টিং খাতের দুই কোম্পানির মধ্যে হাক্কানী পাল্প অ্যান্ড পেপারের ০.৮০ টাকা এবং খুলনা পাওয়ার কোম্পানির ০.২০ টাকা শেয়ার বৃদ্ধি পেয়েছে।

সেবা ও আবাসর খাতের ৪ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি শেয়ার দর বেড়েছে শমরিতা হসপিটালের। আজ এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ১.৩০ টাকা। এছাড়া ইস্টার্ন হাউজিংয়ের ০.৯০ টাকা, সাইফ পাওয়ারটেকের ০.৭০ টাকা এবং সামিট অ্যালায়েন্স পোর্টের ০.২০ টাকা দর বৃদ্ধি পেয়েছে।

ভ্রমণ ও অবকাশ খাতের ৪ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি শেয়ার দর বেড়েছে ইউনিট হোটেল অ্যান্ড রির্সোটের। আজ এ কোম্পানির শেয়ার দর ২.২০ টাকা বেড়েছে। এছাড়া পেনিনসুলা চিটাগাংয়ের ০.৬০ টাকা এবং ইউনাইটেড এয়ারের ০.১০ টাকা দর বেড়েছে।

উল্লেখ্য, এ খাতে তালিকাভূক্ত কোম্পানি বিডি সার্ভিসের লেনদেন অনেকদিন যাবত ধরেই বন্ধ রয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.