পূর্ব আফ্রিকান কমিউনিটি প্রতিনিধি দলের বেক্সিমকো ফার্মার প্ল্যান্ট পরিদর্শণ

শেয়ারবাজার ডেস্ক: পূর্ব আফ্রিকান কমিউনিটির ১২ সদস্যের একটি প্রতিনিধি দল গাজীপুরের টঙ্গীতে অবস্থিত বেক্সিমকো ফার্মার সর্বাধুনিক উৎপাদন সুবিধা সম্পন্ন প্ল্যান্ট পরিদর্শণ করেছেন। গতকাল মঙ্গলবার তারা পরিদর্শণ করেছিলেন।

ওষুধ শিল্প, সরাকারি-বেসরকারি সংস্থা এবং নিয়ন্ত্রণকারী সংস্থার সমন্বয়ে ১২ সদস্যের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন তানজানিয়ার শিল্প মন্ত্রণালয়ের পারমানেন্ট সেক্রেটারি এলিসাৎ ও গ্যাব্রিয়াল। কেনিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ হুমায়ুন কবীর প্রতিনিধি দলটির সংগে ছিলেন। বেক্সিমকো ফার্মার উর্ধ্বতন কর্মকর্তারা প্ল্যান্টে তাদের স্বাগত জানান।

বেক্সিমকো ফার্মার বিশ্বমানের উৎপাদন সুবিধা দেখে প্রতিনিধি দলটি মুগ্ধ হয়েছে। ইউ এস এফডিএ, টি জি এ, এজিইএস, হেলথ কানাডা এবং জিসিসি সহ বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন প্রাপ্ত বেক্সিমকো ফার্মার চলতি ব্যবসায়িক কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে প্রতিনিধি দলটিকে অবহিত করা হয়।

পরিদর্শণ শেষে গ্যাব্রিয়াল বলেন, “পূর্ব আফ্রিকার ওষুধ শিল্প খাতে বাংলাদেশী কোম্পানিগুলোকে বিনিয়োগে আগ্রহী করার লক্ষ্যেই আমাদের এই পরিদর্শণ।”

বেক্সিমকো ফার্মা দেশের নেতৃস্থানীয় ওষুধ উৎপাদন ও রপ্তানীকারক প্রতিষ্ঠান। বিশ্বের ৫০টিরও বেশি দেশে বর্তমানে বেক্সিমকো ফার্মা ওষুধ রপ্তানী করছে। বাংলাদেশের প্রথম এবং একমাত্র কোম্পানি হিসেবে যুক্তরাষ্ট্রে ওষুধ রপ্তানি করছে বেক্সিমকো ফার্মা।

 

শেয়ারবাজারনিউজ/

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top