আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ মে ২০১৫, সোমবার |

kidarkar

ভরাডুবিতে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ভরাডুবিতে চলছে লেনদেন। এদিন শুরুতে উর্ধ্বমুখী থাকলেও কিছুক্ষণ পর পতনে ফিরে সূচক। সোমবার প্রথম আড়াই ঘন্টায় ডিএসই’র সূচক ৪ হাজারের নিচে নেমে গেছে। এ সময়ে পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন।

দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫১৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৯৭টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ১৯৬ কোটি ১৮ লাখ ৫৩ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪০৪৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩২৮ কোটি ৩১ লাখ ৫ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৫০৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১১৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ৪৪ লাখ ১৩ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.