খালেদার ডিভিশন সুবিধা চেয়ে আবেদন

শেয়ারবাজার ডেস্ক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্য জেলে ডিভিশন চেয়ে আদালতে আবেদন করেছেন তার আইনজীবীরা। এ বিষয়ে রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় শুনানি হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার সাজা হওয়ার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

কিন্তু বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, কারাগারে বিএনপি চেয়ারপারসন সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপিপন্থী আইনজীবীরা। এদের মধ্যে মওদুদ আহমদ ও ছিলেন।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি। তাকে একজন সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। নির্জন কারাবাসে রাখা হয়েছে বিএনপি চেয়ারপারসনকে। সেখানে অন্য কোনো কারাবন্দি নেই। এটি অন্যায়, আমরা এ বিষয়ে আদালতে যাব।

এরপর রবিবার (১১ ফেব্রুয়ারি) আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য জেলে ডিভিশন চেয়ে আবেদন করা হলো।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ আদালতের বিচারক ড. মো: আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন।

এদিকে, ২০১৬ সালের ২৯ জুন থেকে ৬ হাজার ৪০০ বন্দিকে কেরানীগঞ্জের তেঘরিয়ার রাজেন্দ্রপুরের নতুন কারাগারে স্থানান্তর করে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগার বন্ধ ঘোষণা করা হয়।

কিন্তু দুই বছর ৪ মাস ১০ দিন পর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে এই পরিত্যক্ত কারাগারেই দিন পার করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top