ফিরছেন সাইডলাইনের বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: মন্দাবাজার পরিস্থিতির কারণে এতোদিন সাইডলাইনে থাকা বেশিরভাগ বিনিয়োগকারী পুঁজিবাজারমুখী হতে শুরু করেছে। যে কারণে সপ্তাহের প্রথম কার্যদিবসেই সূচকের উত্থানের পাশাপাশি লেনদেন বেড়েছে। আজ দিনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৫ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯৩টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৫৫ কোটি ৪৫ লাখ ১৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৯৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৮৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২২৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩০০ কোটি ৬৪ লাখ ২৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৫৪ কোটি ৮০ লাখ ৯৩ হাজার টাকা বা ৫১.৪৯ শতাংশ।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৭১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৬টির, কমেছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২১ কোটি ৬৬ লাখ ৯৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top