ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপুর “কলাম সমগ্র” বইয়ের মোড়ক উম্মোচন

শেয়ারবাজার রিপোর্ট: গত ৬ বছরের ন্যায় এবারও একুশের বই মেলায় প্রকাশ হয়েছে ইফাদ গ্রুপের চেয়ারম্যান এবং দৈনিক নবরাজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক ইফতেখার আহমেদ টিপু’র কলামের সংকলন “কলাম সমগ্র”। আজ সোমবার দুপুরে রাজধানীর সোনারতরী টাওয়ারে ইফাদ গ্রুপের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বইয়ের লেখক ইফতেখার আহমেদ টিপু, ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ, ইফাদ অটোসের ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ, পরিচালক তাসফিন আহমেদ এবং প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বইটি সম্পর্কে ইফতেখার আহমেদ টিপু বলেন, দেশের শিক্ষা, রাজনীতি, অর্থনীতি, ও সমসাময়িক বিষয় নিয়ে লেখা “কলাম সমগ্র” বইটি পড়ে পাঠকগণ দেশকে ভালোবাসতে শিখবেন। কারো বিপক্ষে না লিখেও যে সমাজের নানা অসঙ্গতি ফুটিয়ে তুলে এর সমাধান করা যায়, বইটি সে কথাই বলে দিবে।

তিনি আরো বলেন, সমাজ বা সমন্বিত জনগোষ্ঠি কিংবা মানবসমাজ ভিন্ন অন্য কোন ব্যবস্থা, যার সঙ্গে মানুষের স্বার্থ সংশ্লিষ্ট থাকে এমন পরিবেশের পর্যালোচনা, সমস্যা ও সমাধানসহ তথ্য-্উপাত্ত বিশ্লষণ করা হয়েছে বইটিতে। বইটির মধ্যের অনেক তথ্য অনেকের লেখার জন্য রেফারেন্স বুক হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, ইফতেখার আজমেদ টিপু দীর্ঘদিন যাবৎ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় দেশের সমসাময়িক বিষয় নিয়ে কলাম লিখে আসছেন। সেসব লেখা নিয়ে বাংলা একাডেমীর অমর একুশের গ্রন্থ মেলায় প্রতি বছর একটি করে বই প্রকাশিত হয়ে আসছে। প্রকাশিক বইগুলো হচ্ছে- সময়ের প্রতিচ্ছবি, সময়ের কন্ঠস্বর, সময়েংর প্রতিধ্বনি, সময়ের দর্পণ, সময়ের হালচাল, সময়ের চালচিত্র এবং সময়ের সংলাপ।

প্রকাশিত ৭টি গ্রন্থ এক মরাটের সংকলন নিয়ে এবারের একুশের গ্রন্থ মেলায় প্রকাশ করা হয়েছে “কলাম সমগ্র” নামে। বইটি ইত্যাদি গ্রন্থ প্রকাশের প্যাভিলিয়ন নং-২ তে পাওয়া যাচ্ছে। ৭টি অধ্যায়ের প্রকাশিত ১৩৫০ পৃষ্ঠার বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে দুই হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top