পুরষ্কারের তালিকায় যেসব সিকিউরিটিজ হাউজ

শেয়ারবাজার রিপোর্ট: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়াতে ট্রেকহোল্ডারদের জন্য পুরষ্কারের ঘোষণা দিয়েছে সিএসই। ১ নভেম্বর’১৭ থেকে ২৮ শে ফেব্রুয়ারি’১৮ পর্যন্ত এই চার মাসে যেসব সিঙ্গেল ট্রেকহোল্ডার ন্যূনতম ৩০০ কোটি টাকা এবং ডুয়েল ট্রেকহোল্ডার ন্যূনতম ৩৫০ কোটি লেনদেন করবে তাদেরকে এই পুরষ্কার দেয়া হবে।

এদিকে সর্বশেষ আপডেট ( ১ নভেম্বর থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত) অনুযায়ী যেসব সিকিউরিটিজ হাউজ শীর্ষ ১০ তালিকায় উঠে এসেছে সেগুলোর নাম প্রকাশ করেছে সিএসই।

জানা গেছে, ডুয়েল ট্রেক‌হোল্ডার হিসেবে তালিকার শীর্ষে রয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। এছাড়া তালিকার অন্যান্য হাউজগুলো হলো: মাল্টি সিকিউরিটিজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেড, ব্রাক ইপিএল স্টক ব্রোকারেজ, আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড, আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড, সিটি ব্রোকা‌রেজ লিমিটেড, এনবিএল সিকিউরিটিজ লিমিটেড,  ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড।

এছাড়া সিঙ্গেল ট্রেক‌হোল্ডার হিসেবে তালিকার শীর্ষে রয়েছে বি-রীচ লিমিটেড। এছাড়া তালিকার অন্যান্য হাউজগুলো হলো: কবির সিকিউরিটিজ, মিনহার সিকিউরিটিজ, প্রুডেন‌শিয়াল ক্যা‌পিট‌াল লি‌মি‌টেড, ইন্টারন্যাশনাল সিকিউরিটিজ লিমিটেড, এসআর ক্যাপিটাল লিমিটেড, অ্যাসোসিয়েটেড ক্যাপিটাল সিকিউরিটিজ, ইষ্টার্ণ শেয়ারস অ্যান্ড সিকিউরিটিজ, চিটাগাং ক্যাপিটাল লিমিটেড এবং সোহেল সিকিউরিটিজ লিমিটেড।

জানা যায়, সিএসই’র শীর্ষস্থানীয় দশটি ট্রেক হোল্ডারদের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সমমানের উচ্চপদস্থ কর্মকর্তাদের জন্য মালয়শিয়ায় ভ্রমণের সুযোগ দেয়া হয়েছে। ভ্রমণের জন্য নির্ধারিত সময়সূচী ১৫ থেকে ১৯ মার্চ ২০১৮ পর্যন্ত হবে যাতে Busra Malaysia সফর, মালয়শিয়ার দুটি নেতৃস্থানীয় ব্রোকারেজ হাউস এবং মালয়শিয়ার কিছু দর্শনীয় স্থানে আনন্দ ভ্রমণ থাকবে।

নির্ধারিত বেঞ্চমার্কে সর্বোচ্চ লেনদেনের উপর ভিত্তি করে শীর্ষ দশ র‌্যাংকিং নির্ধারিত হবে যা সিএসই ওয়েবপেইজ এর মাধ্যমে নিয়মিত আপডেট হবে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

Top