সপ্তাহজুড়ে ১০ কোম্পানিকে ডিএসই‘র শোকজ

শেয়ারবাজার ডেস্ক: অস্বাভাবিক হারে শেয়ার দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোন প্রকার মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানি। গত সপ্তাহে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

কোম্পানিগুলো হলো- সাভার রিফ্যাক্টরিজ, অলেটেক্স ইন্ডাস্ট্রিজ, শ্যামপুর সুগার মিলস, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, ইনফরমেশন সার্ভিস নেটওর্য়াক, সোনারগাঁও টেক্সটাইল, বেক্সিমকো সিনথেটিকস, ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং, আনোয়ার গ্যালভানাইজিং, খুলনা পেপার ও প্রিন্টিং লিমিটেড।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সাভার রিফ্যাক্টরিজ: গত কয়েক কার্যদিবস যাবৎ টানা বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৫ ফেব্রুয়ারি এ শেয়ার দর ছিলো ১৫৭.৩০ টাকা। আর ১৫ ফেব্রুয়ারি এ শেয়ারের লেনদেন হয়েছে ১৮৬.৯০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৯.৬০ টাকা বা ১৮.৮২ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

অলেটেক্স ইন্ডাস্ট্রিজ: গত কয়েক কার্যদিবস যাবৎ টানা বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৪ ফেব্রুয়ারি এ শেয়ার দর ছিলো ১০.৬০ টাকা। আর ১৪ ফেব্রুয়ারি এ শেয়ারের লেনদেন হয়েছে ১৪.১০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৫০ টাকা বা ৩৩.০২ শতাংশ।

শ্যামপুর সুগার মিলস: গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৮ ফেব্রুয়ারি এ শেয়ারের দর ছিল ৫৬.৬০ টাকা এবং ১৩ ফেব্রুয়ারি দর বেড়ে লেনদেন হয়েছে ৬৭.৮০ টাকা। এ সময়ে কোম্পানির শেয়ার দর বেড়েছে ১১.২০ টাকা।

প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স: গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৫ ফেব্রুয়ারি এ শেয়ারের দর ছিল ৬০.৭০ টাকা এবং ১২ ফেব্রুয়ারি দর বেড়ে লেনদেন হয়েছে ৭০.২০ টাকা। এ সময়ে কোম্পানির শেয়ার দর বেড়েছে ৯.৫০ টাকা বা ১৫.৬৫ শতাংশ।

 

দি ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড: গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৫ ফেব্রুয়ারি এ শেয়ারের দর ছিল ৮.৪০ টাকা এবং ১২ ফেব্রুয়ারি দর বেড়ে লেনদেন হয়েছে ১০.২০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৮০ টাকা বা ২১.৪৩ শতাংশ।

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড: গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৫ ফেব্রুয়ারি এ শেয়ারের দর ছিল ৬৬.৯০ টাকা এবং ১২ ফেব্রুয়ারি দর বেড়ে লেনদেন হয়েছে ৮১.৫০ টাকা। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৪.৪৬ টাকা বা ২১.৮২ শতাংশ।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড: গত কয়েক কার্যদিবস বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৫ ফেব্রুয়ারি এ শেয়ারের দর ছিল ১১.৫০ টাকা এবং ১২ ফেব্রুয়ারি দর বেড়ে লেনদেন হয়েছে ১৩.৫০ টাকা। এ সময়ে কেপিপিএলের শেয়ার দর বেড়েছে ২.০০০ টাকা বা ১৭.৩৯ শতাংশ।

বেক্সিমকো সিনথেটিক: গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৩১ জানুয়ারি এ কোম্পানিটির শেয়ার দর ছিল ১০.৮০ টাকা। আর ১১ ফেব্রুয়ারি দর বেড়ে লেনদেন হয়েছে ১৪.৩০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৩.৫০ টাকা বা ৩২.৪০ শতাংশ।

সোনারগাঁ টেক্সটাইল: গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১৪ জানুয়ারি এ কোম্পানিটির শেয়ার দর ছিল ১৫.০০ টাকা। আর ১১ ফেব্রুয়ারি দর বেড়ে লেনদেন হয়েছে ২৮.১০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ১৩.১০ টাকা বা ৮৭.৩৩ শতাংশ।

ইনফরমেশন সার্ভিস নেটওয়াকর্স: গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৫ ফেব্রুয়ারি এ কোম্পানিটির শেয়ার দর ছিল ২২.০০ টাকা। আর ১১ ফেব্রুয়ারি দর বেড়ে লেনদেন হয়েছে ২৫.৬০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৩.৬০ টাকা বা ১৬.৩৬ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

আপনার মন্তব্য

Top