আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ মে ২০১৫, সোমবার |

kidarkar

আবারও বড় ধস: সূচক ৪ হাজার পয়েন্টের নিচে

BazarPoton_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকে নেমেছে বড় ধরনের ধস। এদিন শুরুতে উর্ধ্বমুখী থাকলেও কিছুক্ষণ পর ধস শুরু হয় সূচকে এবং শেষ পর্যন্ত বিদ্যমান থাকে এ পতনের ধারা। সোমবার ডিএসই’র সূচক ৪ হাজারের নিচে নেমে গেছে। আজ সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। এদিকে পতন ঠেকাতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো একের পর এক বৈঠক করে গেলেও তা কোন কাজে আসছে না। ফলে বাজারের সার্বিক সূচক আবারও তলানিতে এসে ঠেকেছে। সূচক পতনের এ ধারা অব্যাহত থাকলে দেশের পুঁজিবাজার আবারও রসাতলে যাবে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫০৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ২১৮টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৩৩০ কোটি ৪৪ লাখ ২১ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪০৪৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩২৮ কোটি ৩১ লাখ ৫ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৪৩৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ১৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫ লাখ ৭৮ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.