বসুন্ধরা টিস্যুর বাজার আরো বড় হবে

শেয়ারবাজার ডেস্ক: বসুন্ধরা টিস্যু দেশের বাজারে দীর্ঘদিন ধরে শীর্ষস্থান দখল করে আছে। এ বাজার আরো বড় করার পরিকল্পনা নিয়ে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে বলে জানালেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

মঙ্গলবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বসুন্ধরা পেপার মিলস আয়োজিত বিক্রয় প্রতিনিধিদের জন্য সিআরএম সফটওয়্যার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ডিএমডি মো. মোস্তাফিজুর রহমান, হেড অব সাপ্লাই চেইন মো. খায়রুল বাশার খান, হেড অব প্রজেক্ট এ বি এম ইয়াসীন, মার্কেটিং জিএম তৌফিক হাসান, হেড অব আইটি অ্যাপ্লিকেশন মো. রাসেদুল হায়দারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মো. মাসুদুজ্জামান এইচওডি (সেলস টিস্যু চ্যানেল)।

সাফওয়ান সোবহান বলেন, ‘সিআরএম সফটওয়্যারের কারণে বিক্রয় প্রতিনিধিদের কর্মকাণ্ড সহজ হয়ে যাবে। যেকোনো ধরনের পণ্য চাহিদা বা কাস্টমার কমপ্লেইন সব কিছু এর মাধ্যমে নেওয়া যাবে। আর আমরাও দ্রুত সে বিষয়ে ব্যবস্থা নিতে পারব। সিআরএম ব্যবহারে আমাদের একটি বড় ডাটা সেন্টার তৈরি হবে, যা এত দিন ছিল না। এ কারণে মার্কেট বাড়াতে অমাদের অসুবিধা হয়েছে। এখন আমাদের টার্গেট এই মার্কেট সাইজ আরো বড় করা।’

এ ছাড়া বিক্রয় প্রতিনিধি ও কম্পানির কার্যক্রমকে দ্রুত ও সহজ করে তুলতে এই সফটওয়্যার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান ভাইস চেয়ারম্যান।

মো. মাসুদুজ্জামান জানান, ‘বর্তমানে আমাদের টিস্যুর বাজার ৯০ শতাংশ। এটাকে আমরা ৯৫ শতাংশে নিয়ে যেতে চাই। যে কারণে বিক্রয় কার্যক্রমকে আরো আধুনিক করছি আমরা। সিআরএম প্রযুক্তির মাধ্যমে বিক্রয় কার্যক্রমকে সুষ্ঠুভাবে সম্পাদন করা যাবে এবং বিক্রয় যোদ্ধাদের কার্যক্রম তদারকি ও প্রতিযোগী কম্পানির তথ্যাদি মুহূর্তের মধ্যেই জানা যাবে, যা পণ্য বাজারজাতকরণে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই প্রযুক্তি ব্যবহার করে সময়মতো মার্কেটের টিস্যু ও কাগজ পণ্যের চাহিদা অনুযায়ী ভোক্তাদের দোরগোড়ায় সহজেই পৌঁছে দেওয়া যাবে।

উল্লেখ্য, সিআরএম মূলত একটি সফটওয়্যার, যা ব্যবহার করে বিক্রয় প্রতিনিধিরা তাদের পণ্য বিভিন্ন দোকানির কাছে পৌঁছে দেবে। এটি ব্যবহার করেই তারা তাদের পণ্যের চাহিদা ও বিক্রিকে সমন্বয় করবে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top