রবি’র ব্যাংক হিসাব জব্দ

শেয়ারবাজার ডেস্ক: মূল্য সংযোজন কর (ভ্যাট) ফাঁকি দেওয়ার অভিযোগে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লি. এর ব্যাংক হিসাব তিন দিনের জন্য জব্দ রাখবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। অপারেটরটির ব্যাংক হিসাব জব্দ করার ওপর হাইকোর্টের স্থগিতাদেশ আপিল বিভাগ আটকে দেওয়ায় এনবিআর এ সিদ্ধান্ত নিয়েছে।

দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটরটির বিরুদ্ধে ১৮ কোটি ৭২ লাখ টাকা ফাঁকি দেওয়ার অভিযোগে গত ২৭ ফেব্রুয়ারি এই ব্যবস্থা নেওয়া হয়।

এনবিরআর-এর এই সিদ্ধান্তের বিরুদ্ধে রবি হাইকোর্টে রিট আবেদন করলে সেদিনই ব্যাংক হিসাব জব্দ করার ওপর স্থগিতাদেশ দেন হাইকোর্ট। বুধবার হাইকোর্টের স্থগিতাদেশের স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ আবেদনের শুনানি করে আজ এই আদেশ দেন।

এনবিআর-এর বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) বলেছে, নির্ধারিত সময়ের মধ্যে কর পরিশোধ না করে ফাঁকি দিয়েছে রবি। অফিস ও স্থাপনা ভাড়া, সিম বিক্রি এবং বিটিসিএলকে প্রদত্ত সেবার ওপর প্রযোজ্য ভ্যাট হিসেবে ১৮ কোটি ৭২ লাখ টাকা পাওনা রয়েছে যা রবি সময়মত পরিশোধ করেনি। এর জন্য রবির সব ব্যাংক হিসাবের লেনদেন আগামী তিনদিনের জন্য বন্ধ রাখতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে তারা।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top