শ্রীপুরেই আরো ৩৮.৫০ শতাংশ জমি কিনবে নাহি অ্যালুমিনিয়াম

শেয়ারবাজার রিপোর্ট: শ্রীপুরেই আরো ৩৮.৫০ শতাংশ জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডের পরিচালনা পর্ষদ। রোববার কোম্পানির পরিচালনা পর্ষদ এ জমি কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

জানা যায়, কোম্পানিটি নিজ নামে প্রজেক্টের জন্য ৩৮.৫০ শতাংশ জমি কিনবে। এই জমি কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গন আবদা, শ্রীপুর, গাজীপুরে অবস্থিত। জমি কিনতে কোম্পানির মোট ৫৬ লাখ ৯০ হাজার টাকা ব্যয়

এর আগে একই জায়গায় আরও ২৮.৫০ শতাংশ জমি কিনেছে কোম্পানিটি। ওই জমি কিনতে কোম্পানির মোট ৫৪ লাখ ৯৪ হাজার টাকা ব্যয় হয়েছে।

উল্লেখ্য, নাহি অ্যালুমিনিয়াম ২০১৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। তালিকাভুক্তির প্রথম বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিন্টে দিয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের মধ্যে ৩৯.৫৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪৩.১১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৭.৩১ শতাংশ শেয়ার।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

আপনার মন্তব্য

Top