ডিএসইতে সূচকের পতনে চলছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের  দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)   মূল্যসূচক পতনে চলছে লেনদেন। সোমবার ঊর্ধ্বমুখী প্রবণতায় শুরু হলেও ধীরে ধীরে পড়তে শুরু করে সূচক। এদিন আড়াই ঘন্টা পর সূচকের পতনে চলছে লেনদেন পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে ঊর্ধ্বমুখী প্রবণতা ।

সোমবার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৩৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ১৬৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৩ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯৪৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩০৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৯৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১০৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top