যৌথ নয় কোলকাতার ছবি হিসেবেই মুক্তি পাবে শাকিবের ‘চালবাজ’

শেয়ারবাজার ডেস্ক: শাকিব খান ও কোলকাতার শুভশ্রী জুটির দ্বিতীয় চলচ্চিত্র ‘চালবাজ’ বেশ অনেক দিন ধরেই আলোচনায় রয়েছে। ইতোমধ্যে ছবিটির পোষ্টারসহ ট্রেলার প্রকাশ করা হয়েছে। তবে মজার বিষয় হলো ছবিটি প্রথম থেকে যৌথ প্রযোজনার বলা হলেও এখন শোনা যাচ্ছে তা কোলকাতার ছবি।

কারণ হিসেবে জানানো হয়েছে, সিনেমাটি যৌথ প্রযোজনার চলচ্চিত্রের চিত্রনাট্য প্রিভিউ কমিটি কর্তৃক অনুমতি পায়নি। বিষয়টি নিয়ে প্রিভিউ কমিটির সদস্য পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘তারা অনেক আগেই আমাদের কাছে অনুমতি চেয়ে স্ক্রিপ্ট জমা দিয়েছিলো। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে বেশকিছু ত্রুটি পাই। যার কারণে যৌথ প্রযোজনার সিনেমা হিসেবে অনুমতি দেওয়া হয়নি।’

এদিকে শুটিংয়ের সময় পরিচালক হিসেবে কোলকাতার জয়দীপ মুখার্জীর সাথে বাংলাদেশের অনন্য মামুনের নাম শোনা গিয়েছিলো কিন্তু সম্প্রতি প্রকাশিত সিনেমাটির ট্রেলারে মামুনের নাম নেই।

এ নিয়ে নির্মাতা অনন্য মামুন তার ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে জানান, “চালবাজ” কোন যৌথ প্রযোজনার ছবি নয়…আমরা যৌথ প্রযোজনার জন্য ফাইল জমা করেছিলাম কিন্তু ৮ মাসেরও বেশি সময় অনুমতি না পাওয়ায় কোলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান একাই ছবিটি শেষ করেছেন…

আসছে এপ্রিলে সিনেমাটি ভারতে মুক্তি পাবে। পরবর্তীতে বাংলাদেশে সাফটা চুক্তির আওতায় মুক্তি পাবার কথা রয়েছে।

‘চালবাজ’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও শুভশ্রী। এছাড়াও আরো অভিনয় করেছেন রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, সৈয়দ হাসান ইমাম ও আশীষ বিদ্যার্থী প্রমুখ।

সিনেমাটি বাংলাদেশ থেকে প্রযোজনা করার কথা ছিলো অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের। এখন প্রযোজক হিসেবে রয়েছে শুধু ভারতীয় এসকে মুভিজ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top