রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধুর মূর‌্যাল এবং বীরশ্রেষ্ঠদের আবক্ষ প্রতিকৃর্তি উদ্বোধন

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়াত্ব রূপালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মূর‌্যাল এবং সাতজন শহীদ বীরশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধার নাম সম্বলিত আবক্ষ প্রতিকৃর্তি স্থাপন করা হয়।

আজ বুধবার ঐতিহাসিক ৭ই মার্চে ব্যাংকের প্রধান কার্যালয়ের লিফট লবিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মূর‌্যাল এবং লিফটের সামনে সাতজন শহীদ বীরশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধার নাম ও আবক্ষ প্রতিকৃর্তির স্থাপনা উদ্ধোধন করেন ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান।

এ সময় চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন আমাদের মনের মধ্যে শক্তি যুগিয়েছে এবং একই সাথে কিভাবে স্বাধীনতা আন্দোলন চালাতে হবে তার নির্দেশনা ছিল। তারই প্রেক্ষিতে এক সাথে এক যোগে সেই ২৫ মার্চের কালরাত্রিতে পাকিস্তানিরা যখন আমাদের উপর ঝাপিয়ে পড়েছিল সেটা ওভারকাম করে আমরা কিন্তু বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি। উনার ৭ই মার্চের ভাষণ ছিল অন্যতম মাইলস্টোন। এই ভাষণ এখনো আমাদের উজ্জীবিত করে আর উজ্জীবিত করে বলেই উনি চেয়েছিলেন সোনার বাংলা গড়তে, আমরা সোনার বাংলা গড়তে পারব। এ সময় এমডি আতাউর রহমান প্রধান বলেন, বঙ্গবন্ধুর অর্থনৈতিক কর্মকান্ডের পরিকল্পনার বাস্তবায়নে আমরা কাজ করছি। এ মূর‌্যাল আমাদের প্রত্যাশিত ছিল, দেরীতে হলেও তা বাস্তবায়িত হলো।

তিনি আরও বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধু যে লোগো দিয়ে এই ব্যাংকটিকে জাতীয়করণ করেছিলেন সেই লোগোতেই আমরা ফিরে গিয়েছি। কাজেই স্বাধীনতার স্বপক্ষের যতকিছু ভাল আছে সবকিছুই আমরা করতে চাই এবং এগুলোকেই ধরেই আমরা অগ্রগতি সাধন করতে চাই।

এ সময় ডিএমডি হাসনে আলম, মোরশেদ আলম খন্দকার, মো. কামরুজ্জামান চৌধুরী, জিএম, ডিজিএমসহ ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top