দ্বিতীয় প্রান্তিকে কুইন সাউথের ইপিএস ২৬ শতাংশ বেড়েছে

শেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগামী ১৩ মার্চ লেনদেন শুরু হতে যাওয়া কুইন সাউথ টেক্সটাইল মিলস লি: ২০১৭-২০১৮ অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২৬.৪৭ শতাংশ বেড়েছে।

কোম্পানি সূত্রে জানা যায়, দ্বিতীয় প্রান্তিক অর্থাৎ অক্টোবর ২০১৭ থেকে ডিসেম্বর ২০১৭ পর্যন্ত ইপিএস হয়েছে ০.৪৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৪ টাকা। ইপিএস বেড়েছে ২৬.৪৭ শতাংশ।

এই সময়ে কোম্পানির পণ্য বিক্রি বাবদ মোট আয় হয়েছে ৯১ কোটি ৮৭ লাখ ৭৪ হাজার টাকা। এর আগের বছর একই সময়ে এই আয় ছিল ৭৮ কোটি ২৬ লাখ ৮২ হাজার টাকা।

এদিকে ২০১৭-২০১৮ অর্থবছরের অর্ধবার্ষিকে জুলাই ২০১৭ থেকে ডিসেম্বর ২০১৭ পর্যন্ত ইপিএস হয়েছে ০.৮৯ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৮৬ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে ইপিএস বেড়েছে।

এই সময়ে কোম্পানির পণ্য বিক্রি বাবদ মোট আয় হয়েছে ১৮৩ কোটি ৯৭ লাখ ৪৩ হাজার টাকা। এর আগের বছর একই সময়ে এই আয় ছিল ১৬৭ কোটি ২ লাখ ৯৩ হাজার টাকা।

এছাড়া অর্ধবার্ষিকে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.০৭ টাকা। যা ৩০ জুন, ২০১৭ শেষে ছিল ১৭.১৮ টাকা।

অর্ধবার্ষিকে শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.০৭ টাকা।

কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণের জন্য পুঁজিবাজারে ১.৫০ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করেছ। এর ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top