৮৫ শতাংশ কোম্পানিতে সেল প্রেসার চলছে

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি ৮৫ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। আর টাকার অংকে আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৫ কোটি টাকা।

এদিকে, আজকের বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮টির, দর কমেছে ২৭৬টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৩২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৫ কোটি ৫১ লাখ ৯১ হাজার টাকা।

অথচ এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছিল ৫৭৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছিল ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছিল ২১৩১ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিল ৮৮ কোটি ৩৮ লাখ ৩৬ হাজার টাকা।

অন্যদিকে, দুপুর ১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৬৮৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯টির, দর কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪১ কোটি ৭৯ লাখ ৬৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top