আলোর মুখ দেখতে পারেনি ৪ খাত

শেয়ারবাজার রিপোর্ট: অব্যাহত দরপতনে অস্থির অবস্থায় রয়েছে শেয়ারবাজার। গত কালকের মতো আজও দেশের শেয়ারবাজার সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন।  আজ সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জের (ডিএসই) সূচক ৬৭ পয়েন্ট কমেছে। এমনকি লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

এর মধ্যে ৪ খাতের একটি কোম্পানিরও আলোর মুখ দেখতে পারেনি। খাতগুলো হলো-  জুট, সেবা ও আবাসন, ট্যানারী এবং টেলিকমিনেকেশন খাত। ডিএই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র অনুযায়ী,  জুট খাতের তিনটি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি কমেছে নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিংয়ের। কোম্পানিটির শেয়ার দর কমেছে ১৭.১০ টাকা। এছাড়া সোনালী আঁশের ৪.৮০ টাকা ও জুট স্পিনার্সের শেয়ার দর কমেছে ৪.১০ টাকা।

সেবা ও আবাসন খাতের চারটি কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি কমেছে ইস্টার্ন হাউজিং এবং শমরিতা হসপিটালের।  আজ কোম্পানিগুলোর শেয়ার দর ১ টাকাই কমেছে।  এছাড়া সামিট অ্যালায়েন্স পোর্টের ০.৮০ টাকা ও সাইফ পাওয়ারটেকের শেয়ার দর ০.৭০ টাকা কমেছে।

চামড়া খাতের ছয়টি কোম্পানির মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি কমেছে বাটা সু’র। এদিন কোম্পানির শেয়ার দর কমেছে ২৭ টাকা।

এছাড়া এপেক্স ট্যানারির ৪.৪০ টাকা, লিগ্যাছি ফুটওয়্যারের  ২.৭০ টাকা, সমতা লেদারের ২.৪০ টাকা, এপেক্স ফুটের ২.৩০ টাকা এবং ফরচুন সু’র ০.৮০ টাকা শেয়ার দর কমেছে।

টেলিযোগাযোগ খাতের দুই কোম্পানির মধ্যে বাংলাদেশ সাবমেরিন কেবলের ২.৬০ টাকা এবং গ্রামীণ ফোনের শেয়ার দর ২ টাকা কমেছে।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top