পতন চলছেই

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১০৬ কোটি টাকা।

এদিকে, আজকের বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৪৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৩৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৮৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪টির, দর কমেছে ২৫৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৩৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১০৬ কোটি ৫০ লাখ ৬৭ হাজার টাকা।

অথচ এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর ১টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছিল ৫৭০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছিল ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছিল ২১০৬ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিল ১৬৫ কোটি ৫১ লাখ ৯১ হাজার টাকা।

অন্যদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫৬৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩টির, দর কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৩ লাখ ৬৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top