তিন দিনে ২০৪ পয়েন্টের পতন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় টানা তিন কার্যদিবস পতনে সূচক হারালো ২০৪ পয়েন্ট।  মঙ্গলবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৮২ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৩৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৮৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ২৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৮২ কোটি ৩১ লাখ ৯৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৭ পয়েন্ট কমে অবস্থান করে ৫৭০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করে ২১০৭ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ২৯৮ কোটি ২৪ লাখ ৮১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৫ কোটি ৯২ লাখ ৮৮ টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫১৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩টির, কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৬ লাখ ২২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top