ফের রাস্তায় বিনিয়োগকারীরা: বাজার স্বাভাবিক না হলে কাল বিক্ষোভ

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে অব্যাহত দরপতনে অতিষ্ট হয়ে পড়েছেন বিনিয়োগকারীরা। প্রতিনিয়তই তাদের পোর্টফোলিও’র অবস্থা নাজুক পর্যায়ে চলে এসেছে। এমতাবস্থায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে গতকালকের মতো আজো মানববন্ধন করেছেন বিনিয়োগকারীরা। আজ সূচকের ব্যাপক দরপতনের প্রতিবাদে বেলা ১.৪৫টা থেকে ১ ঘন্টা বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন করেন বিনিয়োগকারীরা। মানববন্ধনে শেয়ারবাজার পতনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এবং অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি জানানো হয়। কারসাজি চক্রের হাত থেকে বাজারকে রক্ষার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন বিনিয়োগকারীরা।

এছাড়া শেয়ারবাজারে বাংলাদেশ ব্যাংকের অযাচিত হস্তক্ষেপ বন্ধের দাবি জানানো হয়। ইব্রাহীম খাদের তদন্ত রিপোর্টের ওপর ভিত্তি করে লুটেরাদের বিচারের দাবি জানানো হয়। মানববন্ধনে অতিরিক্ত প্রিমিয়ামমহ বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও বন্ধের দাবি জানিয়েছেন বিনিয়োগকারীরা। এছাড়া বাজার স্বাভাবিক গতিতে না আসলে আগামীকাল বেলা ২টায় বিনিয়োগকারীরা বিক্ষোভ করবেন বলে জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক, সিনিয়র সভাপতি কাজী মো: নজরুল এবং সহ-সভাপতি হুমায়ুন কবিরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

One Comment;

  1. শিশির said:

    কি করে এত দিন চুপ ছিলেন।
    যখন বন্ধ বা জাং শেয়ার ৫/৬ টাকা থেকে ৫০-৮০ বা ১৫০ টাকা গিয়েছে।
    যখন বাজে কোম্পানি গুলু বাজারে ছড়ি গুড়ায় তখন চোখ বন্ধ করে থাকলে এটাই ভবিতব্য।

*

*

Top