আজ: শুক্রবার, ১৪ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ জানুয়ারী ২০১৫, সোমবার |


আনোয়ার গ্যালভানাইজিংয়ের এজিএম সম্পন্ন

Shajibajar_Anawarশেয়ারবাজার রিপোর্ট: বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড।

সোমবার সকাল সাড়ে ১০টায় বিসিআইসি অডিটরিয়াম, মতিঝিল, ঢাকায় অনুষ্ঠিত হয় এ কোম্পানির ২০তম এজিএম।

সভায় আনোয়ার গ্যালভানাইজিংয়ের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) মনোয়ার হোসেন বলেন, অনেক চেষ্টা ও সাধনার ফলে আমরা ক্ষতি কাটাতে সক্ষম হয়েছি। গ্যাস ও বিদ্যুতের সংকট থাকা সত্ত্বেও আমরা সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৭.৫০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছি।

এজন্য বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে ধন্যবাদ জানান তিনি।

তিনি আরও বলেন, বিদ্যুৎ ও গ্যাস পেলে এ কোম্পানি চেহারা পরিবর্তন হয়ে যাবে। এ সংকট নিরসনে ৭ থেকে ৮ বছর যাবৎ অপেক্ষা করছি আমরা। আশা করি আর কিছুদিনের মধ্যে গ্যাস বিদ্যুতের এ সমস্য সমাধান হবে।

এ সময় সাধারণ বিনিয়োগকারীদের যতদিন ১০ শতাংশ ডিভিডেন্ড না দেয়া হবে ততদিন পর্যন্ত পরিচালকারা ডিভিডেন্ড না নেয়ার ঘোষণা দেন তিনি।

এজিএমে সাধারণ বিনিয়োগকারী রিয়াজুল ইসলাম ৭.৫০ শতাংশ ডিভিডেন্ড দেয়ায় কোম্পানির পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানান। পাশাপাশি আগামীতে ৮ থেকে ৮.৫০ শতাংশ ডিভিডেন্ড এবং নিয়মিত জানুয়ারিতে এজিএম করার আহ্বান জানান তিনি।

বিনিয়োগকারী দেলোয়ার হোসেন বলেন, কম হলেও এ ডিভিডেন্ড যদি সংশ্লিষ্ট সবাইকে দেয়া হলে ভাল হত এবং এতে শেয়ারের দাম বাড়ত বলেও মত দেন তিনি।

সভায় আনোয়ার গ্যালভানাইজিংয়ের প্রথম এজেন্ডা: ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া বছরের আর্থিক বিবৃতি, পরিচালক ও অডিট রিপোর্ট। দ্বিতীয় এজেন্ডা: একই অর্থবছরে সাধারণ বিনিয়োকারীদের দেয়া ৭.৫০ শতাংশ ডিভিডেন্ড। চতুর্থ এজেন্ডা: ২০১৪-১৫ অর্থবছরের নিরিক্ষক নিয়োগ এবং তাদের বেতন নির্ধারণ সাধারণ বিনিয়োগকারীদের সম্মত্তিক্রমে অনুমোদিত হয়। এদিকে তৃতীয় এজেন্ডার প্রতি হাই কোর্টের ইনজাংশন থাকায় তা উত্থাপন করা হয়নি।

অনুষ্ঠানে আনোয়ার গ্যালভানাইজিংয়ের এমডি মনোয়ার হোসেনের সভাপত্তিত্বে আরও উপস্থিত ছিলেন, পরিচালক হোসাইন মাহমুদ, স্বাধীন পরিচালক মোহাম্মদ ফায়েজ, কোম্পানি সচিব তৌহিদুল ইসলাম, ম্যানেজমেন্ট কমিটির সদস্য হোসাইন আক্তার, ফেরদোউস হাসান খান এবং গোপাল চন্দ্র ঘোস প্রমুখ।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.