সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

price-up-শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের  দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন। সোমবার ঊর্ধ্বমুখী প্রবণতায় শুরু হলেও ধীরে ধীরে পড়তে শুরু করে সূচক। প্রথম আড়াই ঘন্টা পর সূচক নিম্মমুখী থাকলেও দিনশেষে উত্থানে শেষ হয় লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেশীরভাগ কোম্পানির শেয়ার দর কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে ১০০কোটির বেশী ।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪১৭ কোটি ১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯৪৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩০৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে সোমবার ডিএসইতে লেনদেন বেড়েছে ১০৮ কোটি ৫৭ লাখ টাকা।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২১৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ৯৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩০ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এর আগে সোমবার সিএসইর সাধারণ মূল্যসূচক অবস্থান করে ৯১৯৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৬ কোটি ৯৭ লাখ টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ৩ কোটি ৯৫ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top