ওয়ার্নারের স্থলাভিষিক্ত হচ্ছেন তামিম?

শেয়ারবাজার ডেস্ক: কেপটাউনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) গভর্নিং কাউন্সিল স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে নিষিদ্ধ করেছে। দুই অধিনায়কে হারিয়ে স্বাভাবিক ভাবেই রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ এক প্রকার চাপেই পরেছে। এখন তাদের দল সাজানোর জন্য নতুন ছক কষতে হচ্ছে।

সবচেয়ে বড় প্রশ্ন অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটারের স্থলাভিষিক্ত কারা হবেন? বর্তমান বিশ্বের দুই তারকা ব্যাটসম্যানের বদলে দল দুটিতে যোগ দিয়ে কে এগিয়ে নিতে পারবেন?

সিদ্ধান্ত গ্রহণের জন্য রাজস্থান রয়্যালসকে টেক্কা দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ক্রিকেটের ইতিহাসে অন্যতম ন্যক্কারজনক এই ঘটনায় জড়িয়ে যাওয়ার পর রাজস্থান কর্তৃপক্ষ এরই মধ্যে স্মিথের পরিবর্তে আজিঙ্কা রাহানেকে দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। সেইসঙ্গে স্মিথের বিকল্প খুঁজে নিয়েছে তারা।

ভারতীয় সংবাদ মাধ্যম এভিপি লাইভ জানাচ্ছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) এবারই প্রথম খেলার জন্য নিজের নাম তুলেছিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তবে নিলামে দল পাননি রুট। এখন রাজস্থান রয়্যালসে স্মিথের বিকল্প খেলোয়ার হিসেবে দৌড়ে এগিয়ে আছেন তিনি। সবকিছু ঠিক থাকলে দলের সঙ্গে খুব তারাতারি যোগ দেবেন এই ব্যাটসম্যান। ভারতে টি-টোয়েন্টিতে রুটের খুব একটা অভিজ্ঞতা না থাকলেও ইংল্যান্ড দলের হয়ে তার পারফরম্যান্সই এক্ষেত্রে সবচেয়ে বড় মাপকাঠি হয়ে উঠেছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে প্লেয়ার রেগুলেশন অনুযায়ী, রাজস্থান রয়্যালস রুটকে নেবে। তাঁর নাম নথিভুক্ত রয়েছে। তার বেস প্রাইজ দেড় কোটি টাকা।

এদিকে বৃহস্পতিবার (২৯ মার্চ) সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হলেন কেন উইলিয়ামসন। হায়দরাবাদ তাদের টুইটারে এক টুইটে জানিয়েছে, ‘‌২০১৮ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন।’ পাল্টা টুইট করে উইলিয়ামসন জানিয়েছেন, ‘আসন্ন মৌসুমে অধিনায়কের দায়িত্ব সামলাতে হবে। একঝাঁক তরুণ ক্রিকেটারের সঙ্গে কাজ করার সুযোগ পাব। নতুন চ্যালেঞ্জের জন্য মুখিয়ে রয়েছি।’‌

কিন্তু অধিনায়কের চিন্তা বাদ দিলে বাম-হাতি ওপেনার ওয়ার্নারের পরিবর্তে দলে কোন খেলোয়াড়কে নেয়া হবে, তা নিয়েও এখনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ এমনটাই বলছে এভিপি লাইভ। তবে দুই বিদেশি ব্যাটসম্যানকে চিহ্নিত করা হয়েছে। তারা হলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপতিল ও টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। মার্টিন গাপতিলের মতো বাংলাদেশের এই অভিজ্ঞ ব্যাটসম্যান এবারের নিলামে অবিক্রিত থেকে গিয়েছিলেন। সদ্যসমাপ্ত নিদাহাস ট্রফিতে ৩০.৮০ গড়ে তামিম ১৫৪ রান করেছেন। কাজেই পারফরম্যান্সের দিক দিয়ে ওয়ার্নারের জায়গায় ২৯ বছর বয়সী এই তারকাকে নেবার সম্ভাবনা সানরাইজার্সের সব চেয়ে বেশি। বলে জানিয়েছে এভিপি লাইভ।

তামিমকে দলে ভেড়াতে হলে তার জন্য দক্ষিণ ভারতের দলটিতে গুণতে হবে ৫০ লাখ রুপি। এটি ছিলো তার বেস প্রাইজ। এর আগে ২০১২ সালে পুনে ওয়ারিয়র্সের হয়ে আইপিএলে নাম লিখিয়েছিলেন তামিম। তবে সেবার একটি ম্যাচেও মাঠে নামেননি তামিম ইকবাল।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top