দেড় ঘন্টায় লেনদেন ২৬৭ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৭ কোটি টাকা।

দেখা যায়, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৮৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, দর কমেছে ১০৫টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৭ কোটি ৪৭ লাখ ১৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ গতকাল একই সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিলো ৫৭৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৩৪৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২১৫২ পয়েন্টে। সে সময় টাকায় লেনদেন হয়েছে ২০৯ কোটি ৭৭ লাখ ৯৭ হাজার টাকা।

অন্যদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১০ হাজার ৯০২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, দর কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৩ কোটি ৭৮ লাখ ৮৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ গতকাল একই সময় (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১০ হাজার ৭২৭ পয়েন্টে। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪৭ কোটি ১৮ লাখ ৮৪ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top