আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ এপ্রিল ২০১৮, মঙ্গলবার |

kidarkar

খুলনা ও গাজীপুরে বিএনপির মনোনয়ন পেলেন যারা

শেয়ারবাজার ডেস্ক: গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পক্ষ থেকে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। সোমবার (৯ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

দলের নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকারকে গাজীপুর আর দলের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুকে খুলনা সিটিতে ধানের শীর্ষের প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন বিএনপি।

এর আগে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। রবিবার বিকাল সাড়ে ৫টা থেকে রাত সোয়া ৮টা পর্যন্ত দুই সিটির দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার নিয়েছিল বিএনপি। তবে ওই দিন প্রার্থী ঘোষণা করা হয়নি।

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে হাসান উদ্দিন সরকার ছাড়াও গাজীপুর সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, শ্রমিক দলের সভাপতি সালাউদ্দিন সরকার, মেয়র আবদুল মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনি, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন, জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার এবং পৌর বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক আবদুস সালাম দলীয় মনোনয়ন চেয়েছিলেন।

তবে মেয়র আবদুল মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনি মনোনয়নপত্র সংগ্রহ করলেও দেশের বাইরে থাকায় সাক্ষাৎকার বোর্ডে উপস্থিত হয়নি।

এদিকে খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ছাড়াও বর্তমান মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি এবং জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা দলীয় মনোনয়ন চেয়েছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করে বিএনপি।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১২ এপ্রিল। এছাড়া যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.