আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার |

kidarkar

রোনালদোর পেনাল্টিতে সেমিতে রিয়াল

শেয়ারবাজার ডেস্ক: চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলে ৪-৩ ব্যবধানে জিতে সেমিতে স্প্যানিশ জায়ান্টরা। প্রথম লেগে ৩-০ গোলে পিছিয়ে থাকা জুভেন্টাস, ম্যাচের ২ মিনিটে মানজুকিজের গোলে রিয়াল শিবিরে নিজেদের ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করে। এরপর ম্যাচ প্রথমার্ধ ছিল জুভেন্টাসের দখলে।

রামোস বিহীন কিছুটা অগোছালো ছিলো রিয়াল। ততক্ষণে অনেক চেষ্টা করেও ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারে নি রোনালদোরা। আর প্রথমার্ধে প্রতিপক্ষ শিবিরে তেমন কোন বলার মতো আক্রমণ করতে না পারা রিয়াল মাদ্রিদ তাই মাঠ ছাড়ে ২-০ গোলে পিছিয়ে থেকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুইটি পরিবর্তন করে মাঠে নামে রিয়াল। তবে দ্বিতীয়ার্ধেও রিয়াল ছিল বড্ড অচেনা। যদিও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রোনালদোর চেষ্টা ছিলো। কিন্তু রিয়ালের জন্য তা মোটেও ফলপ্রসূ হয়নি। উল্টো ম্যাচের ৬১ মিনিটে গোলরক্ষক নাভাসের বাজে ভুলে মাতুইদির গোলে ৩-০ তে পিছিয়ে পড়ে রিয়াল। ইউরোপিয়ান প্রতিযোগিতাতে ২টি বেশি গোল দিয়ে কখনোই বাদ পড়েনি রিয়াল। কিন্তু কে জানত ম্যাচ শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত চমক অপেক্ষা করছে বার্নাব্যু সহ ফুটবল বিশ্বের অগণিত দর্শকদের জন্য।

খেলার তখন ৯৩ মিনিট চলছে। ডি বক্সের ভেতর রোনালদোর হেড থেকে বল যায় ভাস্কুয়েজের কাছে। তাকে পেছন থেকে অতর্কিতভাবে ধাক্কা মেরে ফেলে দিলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। আর তাতেই ক্ষুব্ধ হয়ে ওঠে জুভেন্টাস ফুটবলাররা। রেফারির সাথে তর্কে জড়িয়ে নিজের শেষ চ্যাম্পিয়নস লিগে লাল কার্ড দেখেন জুভেন্টাস গোলকিপার বুফন। সেই পেনাল্টি থেকে গোল করে রিয়াল মাদ্রিদকে ঐতিহাসিকভাবে সেমিতে তোলেন ক্রিস্টিয়ানো রোনালদো। গোলের পর তার স্বভাবজাত অনেকটাই পরিচিত জার্সি খোলা উদযাপনে মেতে ওঠেন রোনালদো। তবে ম্যাচের শেষ মুহূর্তে দেওয়া পেনাল্টিটি কতটা যুক্তিযুক্ত ছিল তা নিয়ে আলোচনা সমালোচনা হবে সেটা না বলে দিলেও বোঝা যায়।

অপরদিকে, সেভিয়ার বিপক্ষে প্রথম লেগে ২-১ গোলে এগিয়ে থাকা বায়ার্ন তাদের ঘরের মাঠে ০-০ গোলে ড্র করে পৌঁছে গেছে সেমি ফাইনালে। প্রতিপক্ষের মাঠে নিজের সব কিছু উজাড় করে দেওয়া সেভিয়ার পক্ষে সম্ভব হয়নি তুলনামূলক শক্তিশালী বায়ার্নকে বধ করা। আর তাতে ২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ান্স লিগের সব ঘটন-অঘটন, জল্পনা-কল্পনা শেষে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, লিভারপুল এফসি, ও এএস রোমই হল সেমিফাইনালের চার দল।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.