আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ এপ্রিল ২০১৮, শুক্রবার |

kidarkar

১১ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক সহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.২৪ টাকা এবং এককভাবে হয়েছে ১.২২ টাকা। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ও এককভাবে ছিল ০.৭৭ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৯৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২১ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ১৯ মে সকাল ১১টায় আইডিইবি ভবন কাকরাইলে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ এপ্রিল।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স:

কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৫০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৭৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮২ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ১০ জুন সকাল ১১টায় বিসিআইসি অডিটোরিয়াম, দিলকুশায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

প্রিমিয়ার লিজিং এন্ড ফাইন্যান্স: 

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক সহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা এবং এককভাবে ১.০০ টাকা। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ১.২৪ টাকা এবং এককভাবে ১.২৩ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৯৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১২.০৫ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ১৪ মে সকাল ১১টায় ফার্স হোটেল, পুরানা পল্টনে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

উত্তরা ফাইন্যান্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.২৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৬.৬২ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৯.৬২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১১.৩৩ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৪ মে সকাল সাড়ে ১০টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশানে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

ব্যাংক এশিয়া লিমিটেড: 

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির মুনাফাও বেড়েছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.১৪ টাকা এবং এককভাবে ২.০৭। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ১.৬৭ টাকা এবং এককভাবে ১.৫৭ টাকা। সমন্বিত ইপিএস বেড়েছে ২৮ শতাংশ।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.২১ টাকা। যা এর আগের বছর ছিল ১৯.১১ টাকা। অর্থাৎ ব্যাংকটির প্রকৃত সম্পদ বেড়েছে। শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৪৭ টাকা ঋণাত্মক।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ১৪ মে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এজিএমের স্থান পরে জানানো হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক সহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৪৪ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.০৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৩ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৭ জুন সকাল ১১টায় কৃষিবিদ ইন্সটিটিউট, খামারবাড়িতে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

 

উত্তরা ব্যাংক লিমিটেড:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৮৩ টাকা এবং এককভাবে ৩.৮৯। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ৩.৮৬ টাকা এবং এককভাবে ৩.৮৩ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৪.৮১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৭.১৭ টাকা ঋণাত্মক।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৪ মে সকাল ১১টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ মে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ

কোম্পানিটি ২০১৭ সালের জন্য ১৫% নগদ ও ৫% বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আগামী ২৪ মে, ২০১৮ ব্যাংকের ২৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) -এর তারিখ নির্ধারণ হয় এবং এজিএম -এর অনুমোদন সাপেক্ষে ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে সমাপ্ত বছরের জন্য উক্ত ডিভিডেন্ড প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রাইম ব্যাংক:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্য ৭ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১৮ টাকা এবং এককভাবে ১.৩০ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৪ মে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ মে।

 

আইএফআইসি ব্যাংক:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩৪ টাকা এবং এককভাবে ২.০২।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৪৯ টাকা।  শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩১ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৪ জুন সকাল ১১টায় অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ মে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.