যে কারণে ১৮ শতাংশ দর হারালো ব্রাক ব্যাংক

শেয়ারবাজার রিপোর্ট: স্টক ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর ব্যাংক খাতের কোম্পানি ব্রাক ব্যাংকের শেয়ার দর আজ ১৮ শতাংশ কমেছে। এদিন ঢকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার দর ১৮ শতাংশ ও চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১৮.৩০ শতাংশ কমেছে। এর ফলে কোম্পানিটি আজ উভয় স্টক একচেঞ্জে টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে। স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, কোম্পানিটি ৩০ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দেয়। গত ১১ এপ্রিল কোম্পানির ডিভিন্ডেন্ড ও এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ  কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। এর ফলে কোম্পানিটির শেয়ার দর টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে।

ডিএসইর তথ্যানুযায়ী, কোম্পানিটি ২ হাজার ৭৩৫ বারে ৪১ লাখ ৭ হাজার ৯৪৭টি শেয়ার লেনদেন করে। দিনভর কোম্পানিটি শেয়ার দর ৮৪ টাকা থেকে ৮৮.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৮৭.৫০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ১০৬.১০ টাকা, যা আজ ক্লোজিং হয় ৮৭ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ১৯.১০ টাকা বা ১৮ শতাংশ।

এদিকে, সিএসইতে আজ কোম্পানিটি ১২৪ বারে ৫ লাখ ৪৫ হাজার ১২৮টি শেয়ার লেনদেন করে। দিনভর কোম্পানিটি শেয়ার দর ৮৬ টাকা থেকে ৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৮৭.৫০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ১০৬ টাকা, যা আজ ক্লোজিং হয় ৮৬.৬০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ১৯.৪০ টাকা বা ১৮.৩০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top