লিমিট ছাড়া লেনদেন করছে ২ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো লিমিট দেয়া হয়নি। কোম্পানিগুলো হলো: মাইডাস ফাইন্যান্স এবং ওয়ান ব্যাংক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

মাইডাস ফাইন্যান্স লিমিটেড:

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৮১ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৯৮ এবং এনওসিএফপিএস হয়েছে ১.৪০ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ জুন সকাল সাড়ে ১০টায়, মাইডাস সেন্টার,  ধানমন্ডির নিজস্ব ভবনে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মে।

 

ওয়ান ব্যাংক লিমিটেড:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক সহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৬০ টাকা এবং এককভাবে ২.৯৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ৩.৩১ টাকা এবং এককভাবে ২.৮২ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৪৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৪৬ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩১ মে সকাল ১১টায় পুলিশ কনভেনশন হল, ইস্কাটন, রমনায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ মে।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top