আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার |

kidarkar

ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের আইপিও লটারির ড্র চলছে

শেয়ারবাজার রিপোর্টঃ বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আইপিও ড্র চলছে। আজ আজ ১৭ এপ্রিল (মঙ্গলবার) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, রমনা, ঢাকায় এ লটারির ড্র’র উদ্বোধন করেন কোম্পানিটির চেয়াম্যান।

এর আগে গত (১৮ মার্চ) রোববার থেকে কোম্পানির আইপিও আবেদন শুরু হয় এবং যা ২৭ মার্চ, মঙ্গলবার শেষ হয়।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬২৪ তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনকে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করার অনুমোদন দেন বিএসইসি। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে এ অর্থ উত্তোলন করে।

উত্তোলিত টাকায় এলপিজি বোতলজাতকরণ ও ডিস্ট্রিবিউশন প্ল্যান্ট স্থাপন এবং আইপিও সংক্রান্ত খাতে ব্যয় করবে।

গত ৫ হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা। আর ২০১৭ সালের ৩০ জুন সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.৮৭ টাকা।

এদিকে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৩ টাকা। একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৯১ টাকা যা ৩০ জুন ২০১৭ শেষে ছিল ১৩.৮৭ টাকা। শেয়ার প্রতি কার্যকর নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৪ টাকা।

ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের এককভাবে প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৭৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.০৫ টাকা। এনএভি হয়েছে ১১.২৩ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ০.২২ টাকা।

উল্লেখ্য, কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে এএফসি ক্যাপিট্যাল ও এশিয়ান টাইগার ক্যাপিট্যাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.