এবার ইসলামী ব্যাংকের চেয়ারম্যানের পদত্যাগ

শেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের শীর্ষ পদে এবার পরিবর্তন হয়েছে। ব্যাংকটির চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন।

তার জায়গায় নতুন চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানকে।

আজ মঙ্গলবার পরিচালনা পর্ষদের সভায় এসব সিদ্ধান্ত হয় বলে ব্যাংকটির সূত্রে এ তথ্য জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে আরাস্তু খান সাংবাদিকদের বলেন, ব্যক্তিগত কারণে আমি পদত্যাগ করেছি। দেশের সবচেয়ে বড় ব্যাংক হিসেবে পরিচিত। এখানে লোকবলও বেশি। অনেক পলিসি করতে হয়। এটি ব্যবস্থাপনা করাও কঠিন। যা সবসময় আমার পক্ষে করা সম্ভব হয়ে ওঠে না। তাই আজ বোর্ড সভায় আমি পদত্যাগ করেছি। নতুন চেয়ারম্যানও নির্বাচন করা হয়েছে।

উল্লেখ্য,২০১৭ সালের ৫ জানুয়ারি ব্যাংকটির মালিকানা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তনের সময় নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছিলেন আরাস্তু খান। এরপর ব্যাংকটির বিভিন্ন পর্যায়ে নানা পরিবর্তন আসে। ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মুস্তাফা আনোয়ারকে সরিয়ে পরিচালনা পর্ষদের প্রথম সভাতেই চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আরাস্তু খান। তৎকালীন ভাইস চেয়ারম্যান আজিজুল হকও সেদিন পদত্যাগ করেছেন।

এছাড়া ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল মান্নানকে সরিয়ে দেওয়া হয়েছিল। জামায়াত নেতাদের মালিকানাধীন প্রতিষ্ঠান ইবনে সিনার প্রতিনিধি হিসেবে ব্যাংকটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন মুস্তাফা আনোয়ার।

গত সপ্তাহেও ব্যাংকটির শীর্ষ পাঁচ কর্মকর্তাকে পদত্যাগ করতে হয়।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top