আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জুন ২০১৫, বুধবার |

kidarkar

সূচকের ব্যাপক উত্থানে চলছে লেনদেন

ineexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ব্যাপক উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। বুধবার প্রথম ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে লেনদেন রয়েছে আগের তুলনায় কিছুটা গতি।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৫ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০২টির, কমেছে ৩৯টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৫৩ কোটি ৩৭ লাখ ২৩ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার এসময়ে ডিএসইর ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট কমে অবস্থান করেছিল ৪৫৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিল ১১০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিল ১৭৫৬ পয়েন্টে। আর প্রথম ঘন্টায় টাকার অংকে লেনদেন হয়েছিল ১৩৭ কোটি ৯০ লাখ ৭৬ হাজার টাকা।

এদিকে সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫২৫পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ২৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির। যা টাকায় লেনদেন হয়েছে ১১ কোটি ৩৮ লাখ ২৪ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.