আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জুন ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে জেনারেশন নেক্সট, সিএসইতে আনলিমা ইয়ার্ন

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বস্ত্র খাতের আনলিমা ইয়ার্ন।

ডিএসই: বুধবার ডিএসইতে জেনারেশন নেক্সটের শেয়ার দর ৯.৯১ শতাংশ বা ১.১০ টাকা বৃদ্ধি পেয়ে গেইনারের শীর্ষে উঠে এসেছে। এদিন কোম্পানিটির ৩৮ লাখ ২৯ হাজার ৪৪টি শেয়ার মোট ১ হাজার ৪৫৭ বার হাতবদল হয়। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৪ কোটি ৫৩ লাখ ৯০ হাজার টাকা।

আজ এ কোম্পানির শেয়ার দর ১১.২০ টাকা থেকে ১১.২০ টাকায় ওঠানামা করে এবং সর্বশেষ লেনদেন হয় ১২.২০ টাকায়। ২০১২ সালে তালিকাভূক্ত হওয়া জেনারেশন নেক্সটের গত এক মাসে সর্বনিম্ন দর ছিল ১১.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৩.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আলহাজ্ব টেক্সটাইলের দর বেড়েছে ৯.৬৮ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৯.৬৮ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৯.৬৮ শতাংশ, ফ্যামিলি টেক্সের ৯.৬৩ শতাংশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৩৩ শতাংশ, ট্রাস্ট ব্যাংকের ৮.২১ শতাংশ, আইসিবি এমপ্লয়ার্স প্রভিডেন্ড মিউচ্যুয়াল ফান্ড ১: স্কিম ১ এর ৮.১৬ শতাংশ, সেকেন্ড আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৮.০২ শতাংশ এবং এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ইউনিটদর বেড়েছে ৭.৫৮ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে আনলিমা ইয়ার্নের শেয়ার দর ৯.৮২ শতাংশ বা ১.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির ৬ হাজার শেয়ার মোট ১২ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৭.৭০ টাকা থেকে ১৭.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ ১৭.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানির শেয়ার দর সর্বনিম্ন ছিল ১৪.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৮.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা কোম্পানিগুলোর মধ্যে ট্রাস্ট ব্যাংকের শেয়ার দর বেড়েছে ৯.৭৬ শতাংশ, ফ্যামিলি টেক্সের ৯.৬৩ শতাংশ, আজিজ পাইপসের ৯.৫৮ শতাংশ, জি কিউ বলপেনের ৯.৪৩ শতাংশ, জেনারেশন নেক্সটের ৯ শতাংশ, এএমসিএল প্রাণের ৮.৭৫ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৮.৬৫ শতাংশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৫১ শতাংশ এবং আইসিবি এমপ্লয়ার্স প্রভিডেন্ড মিউচ্যুয়াল ১ম ফান্ডের ইউনিট দর বেড়েছে ৮.৩৩ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.