আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ মার্চ ২০২২, রবিবার |

kidarkar

টানা তিন বছর ১৫% করে লভ্যাংশ দেবে কৃষিবিদ সিড

শেয়ারবাজার প্রতিবেদক: শেয়ারবাজার থেকে এসএমই খাতে অর্থ উত্তোলনের অনুমতি পেয়েছে কৃষিবিদ সিড লিমিটেড। কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে এসএমই খাতে তালিকাভুক্তীর পর টানা তিন বছর ১৫% করে লভ্যাংশ দেবে বলে জানিয়েছে কোম্পানিটির ম্যানেজমেন্ট। বিএসইসি, ডিএসই ও সিএসই এর কাছে জমা দেয়া প্রসপেক্টাসের ১৫৬ পাতায় এমনটিই জানিয়েছে কোম্পানিটি।

কোম্পানিটি জানিয়েছে যে, কৃষিবিদ সীড লিমিটেডের ব্যবস্থাপনা ঘোষণা করেছে যে কোম্পানি তার বর্তমান বিনিয়োগকারীদের লভ্যাংশ প্রদান করতে সক্ষম হয়েছে। সেই সাথে যোগ্য বিনিয়োগকারী অফার এর মাধ্যমে মূলধন সংগ্রহের পর থেকে পরপর ৩ বছরের জন্য প্রতি বছর কমপক্ষে ১৫% লভ্যাংশ প্রদান করবে।

এদিকে কোম্পানিটির কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন আগামী ২০ মার্চ শুরু হবে। চলবে ২৪ মার্চ পর্যন্ত। এরআগে বিএসইসির ৮০৯তম কমিশন সভায় অনুমোদন দেয়া হয়।

সূত্র জানায়, কোম্পানিটি কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) এর মাধ্যমে বাজার থেকে ১১ কোটি ৬০ টাকা সংগ্রহ করবে। এজন্য কিউআইও এর মাধ্যমে অভিহিত মূল্য ১০ টাকা দামে ১ কোটি ১৬ লাখ শেয়ার ইস্যু করবে।

কিউআইও’র মাধ্যমে উত্তোলন করা টাকা কোল্ড স্টোরেজ, স্টোরেজ বিল্ডিং, বীজ গবেষণা ও উন্নয়ন কেন্দ্র স্থাপন এবং ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিক শেষে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬০ পয়সা। পুন:মূল্যায়ন সঞ্চিতি ছাড়া ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৬০ পয়সা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানিটি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এসবিএল ক্যাপিটাল লিমিটেড।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.