আজ: বুধবার, ০১ মে ২০২৪ইং, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার |

kidarkar

গোলরক্ষকের বীরত্বে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টারে মরক্কো

স্পোর্টস ডেস্ক: গোলরক্ষকের বীরত্বে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে মরক্কো। ম্যাচের অতিরিক্ত সময়েও জয়ী নির্ধারণ না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর সেখানের মরক্কোর গোলকিপারের বীরত্বে স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মরক্কো।

এর আগে, প্রথমার্ধে ম্যাচের প্রথম আক্রমণ করেছিল মরক্কো। ম্যাচের ১২ মিনিটে ডি বক্সের সামান্য সামনে ফ্রি কিক পায় মরক্কো। কিন্তু আশরাফ হাকিমির নেওয়া কিক উপর দিয়ে চলে যায়।

ম্যাচের ২৫ মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েছিল স্পেনের ফেরান তোরেস। তার নেওয়া শট মরোক্কোর গোলরক্ষক ইয়াসিন বাউনু ধরতে পারেননি। কিন্তু বল গিয়ে বারে লেগে ফিরে আসে। যদিও সেটাতে আবার শট নেন দানি আলমো। কিন্তু ততক্ষণে অফসাইডের বাঁশি বাজায় রেফারি।

ম্যাচের ৩৩ মিনিটে মরোক্কোর মাজরাউই বক্সের বাইরে থেকে জোরালো শট নিয়েছিলেন। তার নেওয়া শট সরাসরি স্পেনের গোলরক্ষক ইউনাই সিমনের কাছে যায়। তিনি সেটা রুখে দেন। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ০-০ গোল নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে দারুণ সুযোগ পেয়েছিলেন ফেরান তোরেস। কিন্তু তার নেওয়া শট ডানকোণা থেকে ধরে ফেলেন মরোক্কোর গোলরক্ষক ইয়াসিন বাউনু। ম্যাচের ৮২ মিনিটে দারুণ একটি সুযোগ তৈরি করেছিলেন স্পেনের আলভারো মোরাতা। কিন্তু সেই সুযোগেও গোল আদায় করতে ব্যর্থ হয় স্পেন।

৮৬ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল মরক্কো। আচরাফ হাকিমির ক্রস থেকে বক্সের মধ্যে ওয়ালিদ ছেদেরিয়া বল পেয়ে কোনোরকমে ডান পায়ে শট নেন। কিন্তু সেই শট থেকে গোল আদায় করতে ব্যর্থ হয় তারা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.