আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অগাস্ট ২০১৫, মঙ্গলবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৭৮ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে নিম্নমুখী প্রবণতা থাকলেও আধা ঘন্টা পর ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে কিছুটা গতি। আর টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৮ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০১ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩৪ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ৯৩টির আর অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৬৯ লাখ ৬৮ হাজার টাকা।

এর আগে সোমবার একই সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮১৪ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১১৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৩৯ পয়েন্টে। আর এ সময়ে লেনদেন হয়েছিলো ১৩৫ কোটি ৭৪ লাখ ৭৯ টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৫৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ৮০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৩ কোটি ১৯ লাখ ৩ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.