আজ: বুধবার, ০১ মে ২০২৪ইং, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ সেপ্টেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট:  সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ‌উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এ সময়ে টাকার অংকে উভয় বাজারে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময়ে টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ১৬০ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৯৩ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮২৭ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১০৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৬০ কোটি ১৭ লাখ ৭০ হাজার টাকা।

এর আগে রোববার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৬৮ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮১৮ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন হয়েছিলো ১৬৭ কোটি ২৮ লাখ ২৬ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯০৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ৮৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ১০ কোটি ৩০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.