আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে আইসিবি ফার্স্ট এনআরবি, সিএসইতে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (২৬ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি পরিচালিত আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবির ইউনিট দর ৮.০৫ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট ৬৮ হাজার ৯১০টি ইউনিট মোট ৩০ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডের দর ১৮.৪০ টাকা থেকে ১৮.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৮.৭০ টাকায় লেনদেন হয়। এর দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৬.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৮.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে সেকেন্ড আইসিবির দর বেড়েছে ৭.৯৯ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৭.৮৭ শতাংশ, এমআই সিমেন্টের ৬.৭১ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৩৬ শতাংশ, খান ব্রাদার্সের ৫.১৬ শতাংশ, এস আলম কোল্ড রোল্ডের ৫.০৭ শতাংশ, আরএসআরএম স্টীলের ৪.৮৪ শতাংশ, বিডি কমের ৪.৭৮ শতাংশ এবং এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের দর বেড়েছে ৪.৭৬ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর ৯.৩৫ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট ৩৩ হাজার ৩ শত শেয়ার মোট ২৬ বার হাতবদল হয়।

এইদিন এ ফান্ডের দর ১১.৬০ টাকা থেকে ১১.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে ফান্ডটির দর সর্বনিম্ন ছিল ৯.২০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৭.৪০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এমআই সিমেন্টের দর বেড়েছে ৯.০৭ শতাংশ, এ্যামবি ফার্মার ৮.৫৪ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৭.২৭ শতাংশ, ইনফরমেশন সার্ভিসের ৬.৭৭ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ৫.৭৯ শতাংশ, খান ব্রাদার্সের ৫.৬১ শতাংশ, আরএসআরএম স্টীলের ৫.০৯ শতাংশ, এস আলম কোল্ড রোল্ডের ৪.৭১ শতাংশ এবং এইচআর টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৪.৩৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.