আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ মার্চ ২০১৭, রবিবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে নামতে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ২৬০ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্টে কমে অবস্থান করছে ৫৫৭৩ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০১ এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০১৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টি, দর কমেছে ১৩৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৬০ কোটি ৬০ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১২ পয়েন্টে কমে অবস্থান করে ৫৫৯৪ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০৪ এবং ডিএসই-৩০ সূচক ০.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০২১ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৯৩ কোটি ২৮ লাখ ৯৬ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট কমে অবস্থান করে ১০ হাজার ৪৭০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০টির, দর কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৫ কোটি ৮০ লাখ ৫১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.