আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মে ২০১৭, রবিবার |

kidarkar

অনলাইনে অবসর ভাতার চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধন

nahidশেয়ারবাজার ডেস্ক: পবিত্র হজ্জ গমনেচ্ছু অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের মধ্যে কল্যাণ ও অবসর ভাতার চেক অনলাইনে বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

২১ই মে রবিবার ঢাকায় বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) মিলনায়তনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষকদের মাঝে চেক বিতরণের এ কার্যক্রম উদ্বোধন করেন। এক্সেস টু ইনফরমেশন (ধ২র) প্রকল্পের সহযোগিতায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ড এ অনুষ্ঠানের আয়োজন করে।

শিক্ষামন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, সিলেটের কোম্পানীগঞ্জ এবং ব্রাক্ষ্মণবাড়িয়ার কসবা উপজেলার শিক্ষক-কর্মচারীদের সাথে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে কথা বলেন। ভাতাপ্রাপ্ত শিক্ষকরা এসময় তাদের অনুভূতি ব্যক্ত করেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, এবার হজ্জ গমনেচ্ছু ১ হাজার ৮৫১ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীকে মোট ৬৩ কোটি ৮৭ লাখ টাকার কল্যাণ ও অবসর সুবিধা প্রদান করা হচ্ছে। অনলাইনে সকলের কাছে সুবিধা পৌঁছে দেয়া হবে। স্ব-স্ব ব্যাংক একাউন্টে তাদের টাকা পৌঁছে যাবে। এতে বিভিন্ন ধরনের হয়রানি কমবে। তিনি বলেন, এবার বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য অবসর সুবিধা ও কল্যাণ ভাতা বাবদ ৬৫০ কোটি টাকা অনুদান দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত ৫১ হাজার ৮৭৪ জন বেসরকারি শিক্ষক কর্মচারীকে ২ হাজার ৬৩ কোটি ৫০ লাখ টাকা অবসর ভাতা প্রদান করা হয়েছে। এই সময়ে ৬৮ হাজার ৪২৪ জনকে ৯৬৩ কোটি টাকা কল্যাণ ভাতা প্রদান করা হয়েছে। ধারাবাহিকভাবে সকল শিক্ষক তাদের সুবিধা পাবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এবং কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন । অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান, ব্যানবেইসের পরিচালক মো. ফসিউল্লাহ, শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব মো. শাহজাহান আলম সাজু এবং অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব শরীফ আহমদ সাদী।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.