আজ: বুধবার, ০৪ অগাস্ট ২০২১ইং, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ জানুয়ারী ২০১৫, সোমবার |



kidarkar

আনার এর গুণাগুণ!

anarশেয়ারবাজার ডেস্ক: অদ্ভুত সুন্দর একটি ফল আনার। তবে এটি শুধু দেখতেই যে ভালো তা নয়, এর রয়েছে নানা স্বাস্থ্যকর গুণ। অ্যান্টিঅক্সিডেন্ট-এর গুণসহ আনার অ্যান্টি-এজিং ফল হিসেবেও বেশ জনপ্রিয়। প্রাকৃতিক আয়ুর্বেদিক রূপচর্চাকেন্দ্র ‘আরবান ভেদা’-এর ব্র্যান্ড ম্যানেজার রেন হোমস জানিয়েছেন এই ফলের জাদুকরী সব গুণের কথা।

শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট :
ত্বকের সজীবতা ধরে রাখতে স্বাস্থ্যকর উপায়ে পরিচর্যা করতে হবে এবং ত্বককে যেকোনো ধরনের সংক্রমণের হাত থেকে বাঁচাতে হবে। আর এ জন্য প্রয়োজন জীবাণুরোধী অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান। আর আনারে প্রচুর পরিমাণে রয়েছে গুরুত্বপূর্ণ এ উপাদানটি।

কোষের পুনরুজ্জীবন :
আনারে রয়েছে প্রচুর পরিমাণে ফ্যাটি এসিড। ত্বকের প্রদাহ প্রশমিত করার গুণও রয়েছে এতে। তার সঙ্গে ফলটি ত্বকের কেরাটিনোসাইট কোষের পুনরুজ্জীবন ঘটায়। ফলে বয়সের ছাপ সহজে পড়ে না ত্বকে।

অ্যান্টি-এজিং উপাদান :
ত্বকের ওপরের দিকের স্তরটি ডেরমিস। এটি কোলাজেন এবং ইলাস্টিক ফাইবার দিয়ে প্রস্তুত। ত্বকে বয়সের ছাপ পড়ে এই ডেরমিস অংশে। ফলে ত্বকের স্থিতিস্থাপকতা কমে যায়। তখন কোলাজেন গঠনের জন্য প্রোটিনের সরবরাহ দিতে ভিটামিন ‘সি’ এর প্রয়োজন হয়। আনারে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি।

অর্গানিস জুস :
আনারের অর্গানিক জুস ত্বকের যত্নে দারুণ উপাদান। এর ক্ষুদ্র আকারের মলিকিউল গঠন ত্বকের গভীরে পৌঁছে তাকে হাইড্রেট করে। এই রসে প্রচুর পরিমাণে মাইক্রোনিউট্রিয়েন্ট এবং সাইটোকেমিক্যাল রয়েছে।

ত্বকের মৃত অংশ দূর করা :
আনারের হালকা মিষ্টি নরম বীচিগুলো সেঁচে তা খেলে ত্বকের মৃত অংশগুলো দূর হয়ে যায়।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.